শিরোনাম
চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন ত্রিশালে হাসপাতালে ৪ সাংবাদিকের উপর হামলায়

ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১৪৪ দেখেছে
ময়মনসিংহের ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকালে উপজেলার রামপুর ইউনিয়নের বড়মা কাকচর ঈদগাহ মাঠে লাল দল ও সবুজ দলের মাঝে হা-ডু-ডু খেলাটি হয়। কাকচর যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত এই গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলায় প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মাহবুবুর রহমান। সভাপতিত্ব করেন কাকচর যুব সংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম মাস্টার। উক্ত খেলার  উদ্ভোধন করেন রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আপেল মাহমুদ।
প্রধান অতিথি হিসেবে মোঃ মাহবুবুর রহমান বলেন, ‘গ্রামবাংলার প্রাচীন খেলা হা-ডু-ডু একটি নির্মল আনন্দদায়ক খেলা। হা-ডু-ডু বা কাবাডি গ্রামবাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে এ খেলা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। তবে ঐতিহ্যবাহী এ খেলাটি এখন গ্রামবাংলা থেকে হারিয়ে যেতে বসেছে। রূপ নিয়েছে কেবল আনুষ্ঠানিকতায়। তবে সেই হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে আনতে কাকচর এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই’।
তিনি আরো বলেন মাদকদ্রব্যের ছোঁবল থেকে এলাকার যুবকদের ফেরাতে খেলাধুলার কোন বিকল্প নেই, খেলাধুলা চলমান থাকলে যুবসমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না।
এছাড়াও উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কানিহারি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহীদ উল্লাহ মন্ডল, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মেহেদি জামান লিজন প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!