শিরোনাম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী জাককানইবি‘তে ত্রিশাল মুক্ত দিবস পালিত জাককানই‌বি’‌তে ‘বঙ্গবন্ধুর চোখে নেতাজী ও নজরুল’ শীর্ষক আলোচনা সভা

ত্রিশালের রামপুর ইউনিয়নে বিতরণ হচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

মমিনুল ইসলাম মমিন
  • আপডেট শনিবার, ৮ মে, ২০২১
  • ২৬৬ দেখেছে

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০টাকা নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

শনিবার (৮ মে) রামপুর উচ্চ বিদ্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ (নগদ অর্থ) প্রতিজনে ৪৫০টাকা বিতরণ করা হচ্ছে। উক্ত ইউনিয়নে মোট ৫ হাজার ১শ জনকে এ প্রকল্পের নগদ অর্থ প্রদান করা হবে।

ভিজিএফ (নগদ অর্থ) বিতরণের তৃতীয় দিনেও ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা সরকারের উপস্থিতিতে ইউনিয়নে দায়িত্বরত ট্যাগ অফিসার মো. গাজী উর রহমান ও ইউনিয়ন পরিষদের সচিব প্রতি উপকারভোগী ব্যক্তির তথ্য যাচাই বাছাই পূর্বক প্রতিজনে ৪৫০টাকা বিতরণ করছেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ৫নং রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল আলম স্বপন ও ইউপি সদস্যরা।

ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা সরকার বলেন, রামপুর ইউনিয়নে ৫ হাজার ১শ জনকে ভিজিএফ (নগদ অর্থ) বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনার আলোকে অর্থ সহায়তা বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এক্ষেত্রে সরকারি নির্দেশ ও শর্ত মোতাবেক তালিকা প্রস্তুত করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই প্রকৃত ও যোগ্যদের কাছে সরকারের এ অর্থ সহায়তা পৌঁছে দেওয়া হবে। উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে বেশ কিছু শর্ত অনুসরণ করা হচ্ছে। এক্ষেত্রে উপকারভোগীদের তালিকায় দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অতি দরিদ্র ব্যক্তি বা পরিবারকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। বিতরণ কর্মসূচীর তৃতীয় দিন চলছে আজ। স্বতঃস্ফূর্ত ভাবে প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করছেন উপকার ভোগীরা। করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনেই পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ (নগদ অর্থ) প্রতিজনে ৪৫০টাকা বিতরণ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!