তালশহর এএআই উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন না করে শিশু দিবস পালনে বিক্ষোভ

আকাশ সরকার, ব্রাহ্মণবাড়িয়া থে‌কে
  • আপডেট সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৬৪ দেখেছে

জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে দেশের সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের আদেশ থাকলেও ‘ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়নে তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন না করে জাতীয় শিশুদিবস পালন করেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। জাতীয় পতাকার অবমাননাই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে তালশহর ইউনিয়নয় আওয়ামী লীগ ও সাধারণ জনগণ।

উল্লেখ্য’ গত ১৭ ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন উপলক্ষে’ তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের পার্টি অফিসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন’ তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম’ সারাদেশের নেয় বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেন।

তবে অনুষ্ঠানের শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা হইনি বলে সাংবাদিকদের জানিয়েছেন বক্তারা’ এসময় পতাকাবাহীন অনুষ্ঠান করছে তার এমন একটি ছবিও সাংবাদিকদের হাতে তুলে দেন। এসময় জাতীয় পতাকা অবমাননা করাই তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা। আলোচনা শেষে তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের পার্টি অফিস থেকে বিক্ষোভ মিছিল শুরু করে’ তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ের সামনে এসে মিছিলটি শেষ হয়, তবে জাতীয় পতাকার অবমাননাকারীর অবসরণ দাবি করেন তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কর্মীরা।

এবিষয়ে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস বলেন, তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন না করে জাতীয় শিশুদিবস পালন করেছে বলে এমন একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি তবে তা তদন্ত করে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!