শিরোনাম
যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্ম বার্ষিকী পালিত  আ’লীগের সম্মেলনকে ঘিরে পাঁচ বাসকে অনির্দিষ্টকালের বরখাস্ত ইসলামপুরে শহর আওয়ামী লীগের বর্ধিত সভা ইসলামপুরে শীতার্ত ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র বিতরণ জামালপুরে আখ মাড়াই মৌসুমের ৬৫তম শুভ উদ্বোধন টিকেট কালোবাজারি চক্রকে হাতেনাতে ধরতে যাত্রী সেজে ইউএনও রেলস্টেশনে পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা

কুড়িগ্রামের বঙ্গ সোনাহাট স্থল বন্দরে পণ্য আমদানি রপ্তানি শুরু

  • আপডেট রবিবার, ১৪ জুন, ২০২০
  • ১২২ দেখেছে

দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর কুড়িগ্রামে সোনাহাট স্থল বন্দর দিয়ে শুরু হয়েছে পণ্য আমদানি-রপ্তানির কাজ। করোনা সংক্রমণ ঠেকাতে এ বছরের ২৫ মার্চ ভারতের ধুবরী জেলা লকডাউন করা হলে এ বন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি রপ্তানি বন্ধ থাকে। ভারত সরকারের নির্দেশে এ বন্দর কার্যক্রম বন্ধ থাকে। সেইসাথে বাংলাদেশের ব্যবসায়ীগণও তাদের ভারত থেকে মালামাল আনা নেয়ার কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

শনিবার দুপুর থেকে সামাজিক দূরত্ব মেনে, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও স্প্রেসহ করোনাভাইরাস প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করে এ বন্দর দিয়ে পণ্য আমদানি রপ্তানির কাজ শুরু হয়।
বন্দরের সিন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি সরকার রকিব আহমেদ জুয়েল বিষয়টি নিশ্চিত করেন।
এ বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশিরা পাথর ও কয়লা আমদানি করেন এবং প্লাষ্টিক সামগ্রী, গার্মেন্টস ঝুট, নেট ও পামওয়েল রপ্তানি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!