শিরোনাম
ইসলামপুরে এমফোরসি প্রকল্পের উদ্যোগে স্বাস্থ্য সেবা দানকারীদের ওরিয়েন্টেশন ইসলামপুরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ইসলামপুরে শুরুতেই লুটপাটের মুখে কর্মসৃজন প্রকল্প যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্ম বার্ষিকী পালিত  আ’লীগের সম্মেলনকে ঘিরে পাঁচ বাসকে অনির্দিষ্টকালের বরখাস্ত ইসলামপুরে শহর আওয়ামী লীগের বর্ধিত সভা ইসলামপুরে শীতার্ত ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র বিতরণ জামালপুরে আখ মাড়াই মৌসুমের ৬৫তম শুভ উদ্বোধন টিকেট কালোবাজারি চক্রকে হাতেনাতে ধরতে যাত্রী সেজে ইউএনও রেলস্টেশনে পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ

কালারওএস ৭ উন্মুক্ত করছে স্মার্টফোন ব্র্যান্ড অপো

  • আপডেট শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২৭৪ দেখেছে

স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেম কালারওএস ৭ উন্মুক্ত করছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। এ বছরের এপ্রিল থেকেই অপো স্মার্টফোন ব্যবহারকারীরা কালারওএস ৭ আপডেট পেতে শুরু করেছেন। এ তালিকায় এবার যুক্ত হতে যাচ্ছে আরও কিছু স্মার্টফোন যার মধ্যে আছে রেনো, ফাইন্ড এবং এফ সিরিজ।

কালারওএস ৭ এরই মধ্যে ব্যবহারকারীদের কাছে বেশ সমাদৃত হয়েছে। অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এই অপারেটিং সিস্টেমটিতে থাকছে ইনফিনিট ডিজাইন। স্মুথ ও দ্রুতগতির পারফরমেন্স, আরও সমৃদ্ধ প্রাইভেসি প্রটেকশনের পাশাপাশি বেশ কিছু নতুন ফিচার পাওয়া যাবে এতে যার মধ্যে আছে সোলুপ, ফোকাস মোড, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট।

এ বিষয়ে অপো বাংলাদেশের পিআর ও মার্কেটিং ম্যানেজার মি. ইফতেখার সানি বলেন, ‘কালারওএস নিয়ে ব্যবহারকারীদের সব মতামতকে গুরুত্ব দেয় অপো। অফিসিয়াল সংস্করণ উন্মুক্ত করার আগে বিশ্বের প্রায় ৯২ হাজার পরীক্ষক অপারেটিং সিস্টেমটির বিভিন্ন ত্রুটি পর্যালোচনা করেন। এর ভিত্তিতে পরীক্ষামূলক সংস্করণ থেকে ধাপে ধাপে প্রয়োজনীয় সব ত্রুটি দূর করে চূড়ান্ত সংস্করণ তৈরি করা হয়।’

বর্তমানে বিশ্বের ১৪০টি দেশে ৩৫ কোটির বেশি মানুষ কালারওএস ব্যবহার করছেন এবং এটি ৮০টির বেশি ভাষা সমর্থন করে। দেশে এরই মধ্যে অপো রেনো, আর১৭ প্রো, এফ১১ এবং এফ১১ প্রো স্মার্টফোনের জন্য কালারওএস ৭ আপডেট উন্মুক্ত করা হয়েছে। এ বছর বাজারে আসা অপো এফ১৫ স্মার্টফোনে কালারওএস আপডেট পাওয়া যাবে আগামী মাসেই।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!