শিরোনাম
এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি দোয়ারাবাজারে নৌকা ডুবে স্কুল শিক্ষার্থী ভাই বোনের মৃত্যু সুনামগঞ্জে বন্যার পানিতে ৫ টি উপজেলা প্লাবিত, হাওরে নৌকা ডুবিতে ভাই বোনের মৃত্যু

কানাডা দ্রুত স্বামী-স্ত্রীর স্পন্সরশীপ নিষ্পত্তি করবে

  • আপডেট সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৫ দেখেছে

কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের স্বামী বা স্ত্রীকে স্পন্সর করে কানাডায় নিয়ে আসার আবেদনপত্র (স্পাউজাল অ্যাপ্লিকেশন) দ্রুত নিষ্পত্তি করতে বিশেষ পদক্ষেপ নিচ্ছে কানাডা সরকার।

দেশটির ইমিগ্রেশন, রিফিউজি ও সিটিজেনশিপ কানাডা (আইআরসিসি) জানিয়েছে, তারা দ্রুত স্পাউজাল অ্যাপ্লিকেশন নিষ্পত্তি করতে বিশেষ পদক্ষেপ নিচ্ছেন। এ জন্য অক্টোবর থেকে প্রতিমাসে তারা কমপক্ষে ৬ হাজার আবেদনপত্র নিষ্পত্তি করার ঘোষণা দিয়েছে।

একই সঙ্গে কর্তৃপক্ষ ডিসেম্বরের মধ্যে ৪৯ হাজার স্পাউজাল স্পন্সরশীপ আবেদন নিষ্পত্তি করার লক্ষ্যমাত্রা ঠিক করেছে।

ইমিগ্রেশন কানাডা এক ঘোষণায় জানিয়েছে, জমা হয়ে যাওয়া আবেদনপত্রগুলো দ্রুত নিষ্পত্তি করতে ৬৬ শতাংশ বাড়তি কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হচ্ছে। এতে আবেদনকারীদের অপেক্ষার সময় কমে আসবে।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে বর্তমানে স্পন্সরশীপ আবেদনকারীদের সাক্ষাতকার স্থগিত রয়েছে। ইমিগ্রেশন কানাডা রিমোট পদ্ধতিতে আবেদনকারীদের ইন্টারভিউ নেয়া শুরুর সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে ফেডারেল ইমিগ্রেশন মন্ত্রী মারকো ম্যানডেসিনো বলেছেন, পরিস্থিতির কারণে অনেক কানাডিয়ানকে তাদের প্রিয়জনদের কাছ থেকে দুরে থাকতে হয়েছে। এটা যে কতোটা বেদনার সেটা আমরা বুঝতে পারি। তিনি বলেন, সেই কারণেই স্বামী- স্ত্রীর স্পন্সর আবেদন যতোটা সম্ভব দ্রুত অনুমোদনের পদক্ষেপ নেয়া হয়েছে।

সূত্র: নতুনদেশ ডটকম

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!