শিরোনাম
কেতকীবাড়ি চান্দখানার রাস্তার বেহাল দশা দেখার কেউ নেই ছাত্র আন্দোলন আমিরাবাড়ী ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল

করোনায় আক্রান্ত সাঁতারু আরিফুল ইসলাম

  • আপডেট শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১২৭ দেখেছে

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তি নিয়ে ফ্রান্সে আছেন বাংলাদেশের সাঁতারু আরিফুল ইসলাম। সেখানেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন। জানা গেছে, দিন কয়েক ধরেই তার প্রচণ্ড জ্বর এবং শরীরও প্রচন্ড ব্যথা। বেশ কয়েকবার বমি করেছেন বলেও জানিয়েছেন তিনি।

করোনাভাইরাসের উপসর্গ থাকায় সংশয়ে আছেন বাংলাদেশ নৌবাহিনীর এই সাঁতারু। এরই মধ্যে তিনি করোনা পরীক্ষা করতে দিয়েছেন; তবে এখনো ফল জানতে পারেননি।

আরিফুল বলেন, কয়েক দিন আগে সুইমিং ক্লাব থেকে ফেরার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়ি। কাঁপুনি দিয়ে জ্বর আসে। শরীরও প্রচণ্ড ব্যথা ছিল।

তিনি আরো বলেন, এরই মধ্যে এক রাতে জ্বর ওঠে ১০২ ডিগ্রি। আমার করোনা হয়েছে কি না, তা জানতে ডাক্তারের পরামর্শে পরীক্ষা করিয়েছি। এখনো সেটার ফল হাতে পাইনি। এখন অবশ্য একটু ভালো আছি। যদিও মুখে কোনো রুচি নেই। খাবার খেতে পারছি না। এখন ডাক্তারের পরামর্শ মেনে বাইরে বের হচ্ছি না।

ফ্রান্সের রুয়া শহর থেকে ২৫ কিলোমিটার দূরের একটি গ্রামে থাকেন আরিফুল। সেখান থেকে পাবলিক বাসে চড়ে দ্য ভাইকিং রুয়েন ক্লাবে অনুশীলনে যেতে হয় তাকে।

অন্য দেশের দুজন সাঁতারুর সঙ্গে একই ডরমেটরিতে থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর মাস থেকে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।

আরিফুলের আশঙ্কা, গণপরিবহনে ওঠার কারণে হয়তো তার মধ্যে করোনার উপসর্গ দেখা দিয়েছে। তিনি বলেন, এখান থেকে শহরে যেতে হলে বাসে চড়তে হয়। তাছাড়া প্রায়ই আমি বাজার করতে শহরের দোকানে যাই। বুঝতে পারছি না কিভাবে জ্বর এসেছে। তবে এখন যেহেতু একটু ভালো আছি, আশা করছি কোনো সমস্যা হবে না।

তবে আরিফুল জানান, আমার অলিম্পিক বৃত্তির মেয়াদ আরো এক বছর বেড়েছে। টোকিও অলিম্পিক পিছিয়ে যাওয়ার কারণে আগামী বছর সেপ্টেম্বর পর্যন্ত বৃত্তির মেয়াদ বাড়ানোর আবেদন করেছিলাম। ওরা আমার আবেদনে সাড়া দিয়েছে। তাই আগামী বছর পর্যন্ত এখানেই থাকছি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!