শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘জয়ধ্বনি মঞ্চ’ উদ্বোধন

মমিনুল ইসলাম
  • আপডেট বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১৩ দেখেছে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য ‘জয়ধ্বনি মঞ্চ’ নামে একটি মুক্তমঞ্চের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর নবনির্মিত মঞ্চটি উদ্বোধন করেন। উল্লেখ্য, কাজী নজরুল ইসলামের কবিতা থেকে ‘জয়ধ্বনি’ শব্দটি চয়ন করা হয়েছে।

ব্যবসায় প্রশাসন অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে, কেন্দ্রীয় লাইব্রেরীর পাশে অবস্থিত দৃষ্টিনন্দন মঞ্চটি পেয়ে শিক্ষক-শিক্ষার্থীরাও দারুণ খুশি।

মঞ্চের উদ্বোধনের আগে এক অনাড়ম্বর অনুষ্ঠানে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, মঞ্চটিকে শুধু সহশিক্ষার কার্যক্রমের জন্য ব্যবহার করলেই হবে না বরং আমাদের যে চারটি পারফরমিং আর্টসের বিষয় রয়েছে, সেসব বিষয়ের শিক্ষার্থীরাও এই মঞ্চ ব্যবহার করে তাদের প্রস্তুতি গ্রহণ করতে পারবে।

মঞ্চ ব্যবহারের জন্য একটি নীতিমালা করে দেওয়া হবে জানিয়ে উপাচার্য বলেন, আপনারা সকলেই শৃঙ্খলা বজায় রেখে মঞ্চটি ব্যবহার করবেন। এজন্য আমরা প্রশাসন থেকে একটি নীতিমালা করে দেব। আপনার সকলেই সেটি মেনে চলবেন। মঞ্চটির সৌন্দর্য যেন অক্ষুণœ থাকে সেদিকে সকলেই যতœবান হবেন। সাংস্কৃতিক চর্চার মধ্যদিয়ে এর মানকে আরও উন্নত করার দিকে নজর রাখবেন।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নানা পরিকল্পনার কথা তুলে ধরে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যদি সবাই একটি দল হিসেবে কাজ করতে পারি, একে অন্যকে সহযোগিতা করতে পারি, তাহলে শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি লক্ষ্য পূরণ করে একটি বিশ্বমানের স্মার্ট ক্যাম্পাস গঠন করা সম্ভব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সুজন আলী, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক রামিম আল করিম। সঞ্চালনা করেন বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. তুহিনুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী হাফিজুর রহমান, প্রকল্প পরিচালক প্রকৌশলী জোবায়ের হোসেনসহ অন্য শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!