শিরোনাম
আর এম বি সি কল্যাণ সমিতি, এলিফ্যান্ট রোড, ঢাকা,র সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সদ্য প্রয়াত সাইদুল ইসলাম খান পল স্বরণে আলোচনা, মিলাদ ও দোয়া ফুলবাড়িয়ায় জাতীয় পার্টি, র মহাসচিব এর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ফুলবাড়িয়ায় আ’লীগ শীর্ষ নেতাদেরকে অসম্মান করে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারম্যান ময়মন‌সিংহ বিভাগ সমিতি ঢাকা,র করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন প্রতিবন্ধী দুই ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি ত্রিশালে বলাৎকারের অভিযোগে বড় হুজুর আটক আরেক দফা বাড়াছে বিধিনিষিধ, চুরান্ত কাল ত্রিশালে হারা‌নো সুমাইয়া প‌রিবা‌রে ফেরৎ ত্রিশা‌লে লকডাউন অমান‌্য করায় ১৬ জন‌কে জ‌রিমানা রাস্তা সংস্কারের দাবিতে ত্রিশালে মানববন্ধন

একদিনে রেকর্ড সংখ্যক কোভিড-১৯ রোগী শনাক্ত

  • আপডেট সোমবার, ২২ জুন, ২০২০
  • ৫৮ দেখেছে

সারা বিশ্বে ২৪ ঘণ্টায় এ যাবৎকালের সর্বাধিক সংখ্যক মানুষ নভেল করোনা ভাইরাস জনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত শনাক্ত হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংস্থাটি গতকাল রোববার জানিয়েছে, এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সর্বাধিক এক লাখ ৮৩ হাজার মানুষ দৈনিক আক্রান্ত শনাক্ত হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনায় আক্রান্ত শনাক্তের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে ব্রাজিল। সেখানে ওকদিনে ৫৪ হাজার ৭৭১ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে ৩৬ হাজার ৬১৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন শনাক্তকরণ পরীক্ষায় হার বৃদ্ধি পাওয়া, আরো বেশি সংখ্যক মানুষের মধ্যে সংক্রমণ হওয়াসহ একাধিক কারণে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এ নভেল করোনাভাইরাসে সারা বিশ্বে আজ সোমবার পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৯০ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৩৭ লাখ ৩৬ হাজার ৪৩৯ জন চিকিৎসাধীন এবং তাদের মধ্যে ৫৪ হাজার ৭৩৪ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৪৮ লাখ ৩৮ হাজার ৩২০ জন সুস্থ হয়ে উঠেছে এবং চার লাখ ৭০ হাজার ৬৯৮ জন রোগী মারা গেছে। মৃতদের দুই-তৃতীয়াংশই আমেরিকা মহাদেশে।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিবেশী দেশ ভারতে হুহু করে বেড়েই চলেছে। যুক্তরাষ্ট্রে মৃত এক লাখের সীমা পার করে ফেলেছে। সেখানে মৃতের সংখ্যা এক লাখ ২০ হাজারেরও বেশি।

ব্রাজিল, রাশিয়া ও ভারতে যেমন আক্রান্ত বেড়ে চলেছে, ঠিক সেভাবেই দক্ষিণ আমেরিকার দেশ মেক্সিকোয় মৃতের সংখ্যা বেড়ে চলেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!