শিরোনাম
ত্রিশালে জেলা তথ্য অফিসের মহিলা সমাবেশ অনুষ্ঠিত মাদক কারবারিদের হামলায় সাংবাদিকসহ আহত ২ হুমায়ূন আহমেদ সাহিত্য পুরষ্কার পেলেন কবি আসাদুজ্জামান প্রচলিত আইনকানুন দুর্নীতিকে ব্যাপকভাবে উৎসাহিত করেঃ ময়মনসিংহের আঞ্চলিক আলোচনা সভায় উদ্দ্যোক্তারা ত্রিশালে আবুল মনসুর আহমেদের জন্মবার্ষিকী পালিত কেতকীবাড়ি চান্দখানার রাস্তার বেহাল দশা দেখার কেউ নেই ছাত্র আন্দোলন আমিরাবাড়ী ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু:

উপন্যাস ‘মেঘ’ শেষ খণ্ড

সাহিত্য ডেস্ক
  • আপডেট সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১১৪ দেখেছে

বর্তমান বাংলা সাহিত্যে চল্লিশের নিচের বয়সী লেখক-সাহিত্যিকদের মধ্যে যারা খুবই প্রশংসার দাবিদার,তাদের অন্যতম সব্যসাচী লেখক এস এম মাসুদ রানা। বাজারে এস এম মাসুদ রানার বইয়ের কাটতিও বেশ। ২০২০ ও ২০২১ সালের অমর একুশে গ্রন্থ মেলায় নোলক প্রকাশনী থেকে তাঁর প্রকাশিত ‘মেঘ’ উপন্যাস প্রথম ও দ্বিতীয় খণ্ড বেশ জনপ্রিয়তার মুখ দেখতে সক্ষম হয়েছে। আমাদের মহান মুক্তিযুদ্ধকে কেন্দ্র করে তিনি লিখেছেন সতাশ্রয়ী এ কিশোর উপন্যাস। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০২২ অমর একুশে গ্রন্থ মেলায় নোলক প্রকাশনী থেকেই প্রকাশ হতে যাচ্ছে ‘মেঘ’ শেষ খণ্ড ।

সব্যসাচী লেখক এস. এম মাসুদ রানা ইতোমধ্যে সাহিত্যাঙ্গনে নিজের অবস্থান সুদৃঢ় করে নিয়েছেন। তার লেখা শিশুতোষ গল্পগ্রন্থ ‘ভূতের জন্মদিন,ভূত রাজার দেশে,ভূতের ডিম,তাহমিদের গোয়েন্দা অভিযান’ উল্লেখ্য যোগ্য। তার কাব্য গ্রন্থের মধ্যে ‘লাল সবুজের বঙ্গবন্ধু,খুঁজে বেড়ায়’ তাঁরে ব্যাপক সাড়া ফেলেছিল।তার উপন্যাস ‘ভেজা চোখ,সুখ সারথি,নষ্ট মেয়ের গল্প,হেমন্তের শেষ বিকেলে হারিয়ে গেলে তুমি এবং ঐতিহাসিক ৭ই মার্চ’ তাকে সাহিত্যাঙ্গনে বিশেষভাবে সমাদৃত করেছে ।

লেখক এস এম মাসুদ রানা জানান,”আমার লেখা ইতোপূর্বে পাঠকরা সাদরে গ্রহণ করেছেন বলেই আমি কবি ও লেখক হিসেবে পরিচয় দিতে পারি।সে অর্থে পাঠকরাই আমার শক্তি ও প্রেরণা,তাদের রুচিকেই সর্বদা প্রাধান্য দিই।আশা করি ‘মেঘ’ শেষ খন্ডও আমার পাঠক-শুভাকাঙ্ক্ষীদের হৃদয়ে দাগ কাটতে সক্ষম হবে।”

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!