শিরোনাম
চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন ত্রিশালে হাসপাতালে ৪ সাংবাদিকের উপর হামলায়

আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের বিরুদ্ধে সড়ক দখলের অভিযোগ

মোঃ মনির হোসেন
  • আপডেট সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ১১৯ দেখেছে

বেসরকারী সংস্থা আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের বিরুদ্ধে ত্রিশাল পৌর এলাকার নওধারে সরকারী সড়ক দখল করে বাউন্ডারি করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে স্থ্ানীয় এলাকাবাসী পৌর মেয়র বরাবর অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখতে পৌরসভা কর্তৃপক্ষ তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ত্রিশাল পৌরসভার ৬নং ওয়ার্ডের নওধার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জিরো পয়েন্ট থেকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বাইপাস সড়কের সাথে নওধার থেকে ত্রিশাল বাজারে একটি সড়ক প্রবেশ করেছে। এ সড়কের সাথে সংযোগ হয়েছে কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। এ সংযোগের স্থলে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন নামীয় এনজিও সড়কের পাশে কিছু জমি ক্রয় করে একটি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করে। এই ভবন নির্মানের ফলে সংযোগ সড়কটির সামনের অংশ বন্ধ হয়ে যায়। সংযোগ সড়ক বন্ধ হওয়ার পরে সড়কের উপর তারা জেনারেটর রাখার ঘর নির্মাণ ও গাড়ী পার্কিং স্থাপন করে। ফলে সড়কের অস্তিস্ব বিলীন হয়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী কয়েক দফা অভিযোগ করলেও কোন সুরাহা হয়নি। প্রভাব খাটিয়ে তারা সেখানে দখল করে ভবন নির্মান সমপন্ন করেন। এ ব্যাপারে ত্রিশাল পৌরসভায় লিখিত অভিযোগ করেন এলাকাবাসী। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে ব্যবস্থা নিতে পৌরসভা কর্তৃপক্ষ ঘটনা স্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন।

স্থানীয়দের অভিযোগ রাস্তা বন্ধ করে জেনারেটর স্থাপন ও গাড়ী পার্কিং করে সাধারন মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। এব্যাপারে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে তাদেরকে চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা দেওয়ার হুমকী দেওয়া হয়।

আশপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের এমডি আব্দুর রশিদ জানান রাস্তাটি বর্তমানে ব্যবহার হচ্ছেনা আমি পৌর মেয়র ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে গাড়ী পার্কিং ও জেনারেটর স্থাপন করেছি।

এব্যাপারে ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ জানান বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!