শিরোনাম
ঘোষিত সময়ের একদিন আগেই শিক্ষার্থীদের হল চালু বসুন্ধরা গ্রুপ আর্তমানবতার সেবায় সবসময় এগিয়ে থাকে- সাংসদ মাদানী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী

আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে হজ

  • আপডেট মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৮৭ দেখেছে
বাংলাদেশী হাজী

চলতি বছর বাংলাদেশি যারা হজের জন্য নিবন্ধন করেছিলেন আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে তারা হজ করতে পারবেন বলে জানিয়েছে হজ এজেন্সি অব বাংলাদেশ-হাব।

হাবের সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম জানান, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণাণয়ের সিদ্ধান্ত অনুযায়ী করোনার কারণে এ বছর বাংলাদেশসহ অন্য কোনো দেশ হজে অংশ নিতে পারবে না। শুধু সৌদি আরবে বসবাসকারী স্থানীয় ও বিদেশিরা সীমিত পরিসরে হজ করতে পারবেন।

সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী, চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজে যাওয়ার কথা ছিল। গত ১ মার্চ থেকে হজে যেতে আগ্রহীদের নিবন্ধন শুরু হয়।

পরে করোনার কারণে প্রথম দফায় ২৫ মার্চ, দ্বিতীয় দফায় ৮ এপ্রিল এবং শেষ দফায় ৩০ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের সময় বাড়ানো হয়। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬৪ হাজার ৫৯৪ জন হজের জন্য নিবন্ধন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!