শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

সোমবার থেকে খোলছে উহানের স্কুল-কলেজ

  • আপডেট শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ৩৭৮ দেখেছে

চীনের হুবেই প্রদেশের উহান শহরেই গত বছরের ৩১ ডিসেম্বর প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। সেখান থেকে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। তবে উহানে নতুন করে সংক্রমণ নেই অনেক দিন। সবকিছুই স্বাভাবিক রূপ ফিরে এসেছে। তাই স্কুলসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেখানকার কর্তৃপক্ষ।

উহানের স্থানীয় সরকার থেকে শুক্রবার জানানো হয়েছে, মঙ্গলবার থেকে সব স্কুল ও কিন্ডারগার্টেন খোলা হবে। আর উহান বিশ্ববিদ্যালয়ে খোলা হবে সোমবার।

উহান শহর জুড়ে রয়েছে ২ হাজার ৮৪২টি শিক্ষাপ্রতিষ্ঠান। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছেন প্রায় ১৪ লাখ শিক্ষার্থী। এ ছাড়া চলমান রয়েছে শরৎকাল সেমিস্টারের ভর্তি কার্যক্রম।

শিক্ষার্থীদের পরামর্শ দেওয়া হয়েছে, স্কুলে আসা-যাওয়ার সময় যেন তারা মাস্ক পরে। সম্ভব হলে, গণ পরিবহন পরিহার করে চলে।

আর স্কুলগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে, তারা যেন করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সব ধরনের সরঞ্জামাদি মজুত রাখে। তারা যেন যেকোনো ধরনের অপ্রয়োজনীয় জনসমাবেশ পরিহার করে চলে। করোনা পরিস্থিতি নিয়ে প্রতিদিন একটি প্রতিবেদন স্বাস্থ্য কর্তৃপক্ষকে জমা দিতেও নির্দেশনা দেওয়া হয়েছে তাদের।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!