শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ভিসা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন

  • আপডেট মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৩০২ দেখেছে
আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

এ বছরের শেষ পর্যন্ত আর কোনও রকম এইচ ১ বি, এইচ ৪, এল ১ এবং জে ১ ভিসা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (২২ জুন) ট্রাম্প প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করছেন। তিনি জানান, এসব ভিসা বাতিল করায় আমেরিকানদের অস্থায়ী ভিত্তিতে নতুন করে অন্তত ৫ লাখ ২৫ হাজার কর্মহীন মানুষের জন্য কাজের সুযোগ তৈরি হবে।

সিএনএন তার প্রতিবেদনে জানায়, করোনাভাইরাসের কারণে আমেরিকায় লকডাউন জারি করতে বাধ্য হয়েছিল মার্কিন প্রশাসন। যার ফলে আমেরিকা আর্থিক মন্দার কবলে পড়ে। এজন্য বেকার হয়েছেন ৪০ লাখেরও বেশি মানুষ। আর তখনই দেশের নাগরিকদের চাকরির ব্যবস্থা করতে বেশ কয়েকটি ভিসা নীতিতে কড়াকড়ির ইঙ্গিত দিয়ে রেখেছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে ট্রাম্পের এই পদক্ষেপ নেয়ায় অনেকেই সমালোচনা করেছেন। তারা বলছেন, যুক্তরাষ্ট্রে বিদেশিদের অভিবাসন সীমাবদ্ধ করার জন্য ট্রাম্প তার দীর্ঘদিনের লক্ষ্য বাস্তবায়নের কাজে মহামারিকে ব্যবহার করছেন। এছাড়া দেশটির অনেক ব্যবসায়িক গোষ্ঠীও অস্থায়ী ভিসা নিষেধাজ্ঞার এই ঘোষণার বিরুদ্ধে তদবিরও করছিল।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!