শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

বিশ্বজিৎ রায়কে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় ঝিনাইগাতী উপজেলা আ.লীগ

আরএম সেলিম শাহী, শেরপুর থে‌কে
  • আপডেট বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ৮৬ দেখেছে

আগামী ৯ মে ২০২২ইং তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে বর্তমানে ঝিনাইগাতী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মিদের মাঝে জল্পনা-কল্পনা চলছে, কে হবেন দলের সাধারণ সম্পাদক? ঝিনাইগাতীতে আওয়ামীলীগের রাজনীতিতে গ্রুপিং থাকলেও সম্মেলনকে কেন্দ্র করে নেতারা কর্মিদের মন জয় করতে ব্যস্ত সময় পাড় করছে প্রার্থীরা।

দলীয় একাধিক সুত্রে প্রাপ্ত তথ্যেমতে জানা গেছে, আসন্ন সম্মেলনে সভাপতি পদে বতর্মান সভাপতি আলহাজ এসএমএ ওয়ারেজ নাইম ছাড়া অন্য কোন প্রার্থীর নাম শুনা না গেলেও সাধারণ সম্পাদক হিসেবে একাধিক ব্যক্তির নাম শোনা যাচ্ছে। তারা হলেন, বর্তমান সাধারণ সম্পাদক এসএম আমিরুজ্জামান লেবু,
উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মোফাজ্জল হোসেন চাঁন, সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ একেএম বেলায়েত হোসেন, উপজেলা যুব লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ এবং উপজেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ন-সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় প্রমুখ।

বাংলাদেশ আওয়ামীলীগ ঝিনাইগাতী উপজেলা শাখার দলীয় কার্যালয়ে গত ২২ এপ্রিল ২০২২ ইং তারিখের জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক বর্তমান সভাপতি আলহাজ এসএমএ ওয়ারেজ নাইমকে সভাপতি ও বিশ্বজিৎ রায়কে সাধারণ সম্পাদক পদে ঝিনাইগাতী উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রার্থী হিসেবে মনোনিত করেন।

উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ডা: মো. কামাল হোসেন, ফকির সাইফুল ইসলাম, যুগ্ন- সাধারণ সম্পাদক মো. উমর আলী, এমএ হাকিম, সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম, মো. হারুন উর রশিদ, আব্দুল হালিম, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মজিবর রহমান জানান, সাধারণ সম্পাদক এসএম আমিরুজ্জামান লেবু বিদ্রোহী প্রার্থীর পক্ষে তথা নৌকার বিরুদ্ধে এবং উপজেলা যুব লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দলের ক্রান্তিলগ্ন থেকে অদ্যবধি পর্যন্ত সে দলের গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করে আসছেন।

জানা গেছে, বিশ্বজিৎ রায় আওয়ামীলীগ পরিবার হিসেবে খ্যাত শ্রী অনন্ত কুমার মাষ্টারের বড় ছেলে। তিনি ছাত্রলীগের রাজনীতি দিয়েই তার রাজনৈতিক জীবন শুরু করেন। ১৯৯০ সালে এরশাদ বিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালনের পাশাপাশি উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদকের দ্বায়িত্ব প্রাপ্ত হয়ে দক্ষতার সাথে দ্বায়িত্ব পালন করেন। ১৫ ফেব্রুয়ারি১৯৯৬ সালে প্রহসন মুলক নির্বাচনে নির্বাচনী৭/৮টি কেন্দ্র ভাংচুরের অপরাধে তিনি গ্রেপ্তার হন।

পরবর্তীতে তত্বাবধায়ক সরকারের অধীনে ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের পক্ষে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের দ্বায়িত্ব পালন করেন।

২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। ২০১৪ সাল থেকে অদ্যবধি পর্যন্ত সময়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক, সেই সাথে ২০১৮ সালের জাতীয় নির্বাচন থেকে অদ্যবধি পর্যন্ত সময়ে দলের সাধারণ সম্পাদক দলীয় কার্যক্রমের সাথে সম্পৃক্ত না থাকায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ পুজাঁ উদযাপন পরিষদ ঝিনাইগাতী উপজেলা শাখার সাধারণ সম্পাদক, সামাজিক সংগঠন শতরুপা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক, সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক, শিকড়-ঝিনাইগাতীর যুগ্ন-সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ ঝিনাইগাতী উপজেলা কমিটির সভাপতি ও ঝিনাইগাতী মহিরা আর্দশ ডিগ্রী কলেজের শিক্ষক হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন। শুধু তাই নয়, তিনি ঝিনাইগাতী মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা পরিবারের সন্তান।

সবদিক বিবেচনা করে ক্লিন ইমেজ ও সাহসী নেতা হিসেবে খ্যাত নির্লোভ এই ত্যাগী নেতা বিশ্বজিৎ রায়কে আগামী ৯ মে ২০২২ ইং তারিখে অনুষ্ঠিতব্য কাউন্সিলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় দলের সাধারণ নেতাকর্মিরা।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!