শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশা‌লের কালীর বা‌জা‌রে ইজারা আদায়ে অ‌নিয়‌মের অভিযোগ

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৭৭৩ দেখেছে

ময়মন‌সিং‌হের ত্রিশা‌ল উপজেলার কাঁঠাল ইউনিয়নের কালীর বাজারে ইজারা আদায়ে অ‌নিয়‌মের অভিয়োগ তুলে ত্রিশাল উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌র বরাবরে বাজার ব্যবসায়ীরা করে অভিযোগ দাখিল করেন।

বুধবার (২৩ জুন) দুপুরে বাজার ব্যবসায়ীদের পক্ষে কয়েকজন ব্যবসায়ী ত্রিশাল উপ‌জেলা পরিষদে উপস্থিত হয়ে অভিযোগ পত্রটি দাখিল করে।

ব্যবসায়ীদের অভিযোগ সূত্রে জানাযায়, কয়েক বৎসর যাবৎ বাজারের ইজারাদার টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে। নিয়মনীতির তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত টোল আদায় করে ব্যবসায়ীদের হয়রানী করছে। ব্যবসায়ীরা কোন প্রকার আপত্তি করলে মান ক্ষুন্ন করতে দ্বিধাবোধ করছে না ইজারাদারেরা। বি‌ভিন্ন সময় অকথ্য ভাষায় গালিগালাজ সহ ভয় ভী‌তি প্রদর্শন ক‌রে।

অভিযোগ পত্রে আরো উল্লেখ রয়েছে যে, ইজারাদার গত ১বছর আগে থেকে প্রতি দোকানদারের থেকে মোটা অংকের টাকা উ‌ত্তোলন ক‌রে। এছাড়াও কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য আছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য পৃথক সেডঘর নির্মিত আছে যা কাঁচা বাজার দিয়ে ঐ সেডঘরটি দখলে আ‌ছে। এ‌তে ধান বিক্রেতাদের ভোগা‌ন্তির স্বীকার হ‌তে হচ্ছে। এ নিয়ে বাজার ব্যবসায়ীগণ সুষ্ঠ তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!