শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন

মমিনুল ইসলাম মমিন
  • আপডেট মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ৪৭৩ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত ত্রিশাল টেক্সটাইল সিটি (কনজিউমার নিটেক্স লিঃ) এর শমিকদের বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

জানা গেছে, মঙ্গলবার সকালে কোম্পানির শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোদ্ধ হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এসে অবস্থান নেয়। এক পর্যায়ে ত্রিশাল টেক্সটাইল সিটি কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি নিয়ে আলোচনার শর্তে শ্রমিকদের কোম্পানির ভিতরে নিয়ে যায় এবং গেইট বন্ধ করে দেয়। উভয় পক্ষের আলোচনায় কোন সমাধান না হলে শ্রমিকরা ভিতরেই বিক্ষোভ করে।

শ্রমিক জাকির হোসেন জানান, গত তিন বছর ধরে আমরা স্যাম্পল শ্রমিক হিসেবে কাজ করছি কিন্তু আমাদের বেতন-ভাতা বৃদ্ধি হচ্ছে না।

শ্রমিক আরিফুল ইসলাম জানান, আমাদের বেতন বৃদ্ধির ব্যাপারে দীর্ঘদিন ধরে দাবি করে আসছি। দাবি না মেনে বরং গতকাল রবিবার ৯ শ্রমিককে ছাটাই করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক জানায়, আমাদের দাবি না মানা হলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

ত্রিশাল টেক্সটাইল সিটি’র প্রশাসনিক কর্মকর্তা শাওনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এটা আমাদের অভ্যন্তরিন বিষয় আমরা সমাধানের চেষ্টা করছি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!