শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ঝিনাইগাতী উপজেলার আওতাধীন প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন

আরএম সেলিম শাহী, শেরপুর থে‌কে
  • আপডেট বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ১১৫ দেখেছে

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদের ‘উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পে’ ২০২০-২১ ইং এর আওতায় জাইকা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে উপজেলার আওতাধীন প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

২৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় উপজেলার প্রধান প্রবেশপথ মালিঝিকান্দা ইউনিয়নের চেঙ্গুরীয়া কালিবাড়ী বাজারে প্রকল্পটির উদ্বোধন করেন ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব এস‌এম‌এ ওয়ারেজ নাইম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ।

প্রকল্পের উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম সাংবাদিকদের জানান, উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা সদর হতে উপজেলার প্রধান সড়ক ধরে ঝিনাইগাতী উপজেলার প্রবেশপথ চেঙ্গুরীয়া কালিবাড়ী বাজার থেকে ঝিনাইগাতী বাজার হয়ে সীমান্তবর্তী রাংটিয়া বাজার পর্যন্ত হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থান আলোকিত করণ প্রকল্পের আওতায় ৯৩ টি সোলার ষ্ট্রীট ল্যাম্প পোস্ট স্থাপন করা হয়েছে। পরবর্তীতে উপজেলার অন্যান্য গুরুত্বপূর্ণ রাস্তায় ও হাট বাজারেও এ ধরনের সোলার ল্যাম্প পোস্ট স্থাপন করার পরিকল্পনা রয়েছে।

প্রকল্পের প্রাক্কলিত অর্থের পরিমাণ ৩১ লাখ ৮০ হাজার টাকা হলেও চুক্তি মূল্য ২৫ লাখ ২১ হাজার ৯০৩.৯৮ টাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

তিনি আরও জানান প্রকল্পের মোট বরাদ্দ ৭০ লাখ টাকা হতে অবশিষ্ট টাকায় ইতিপূর্বে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১টি, অক্সিজেন কন্সেন্ট্রেটর হস্তান্তর এবং উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে উঁচু নিচু বেঞ্চ সরবরাহ করা হয়।

এসময় উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটিটর শাহিনা আক্তার, উপজেলা কৃষি উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!