শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

জিল্লুর রহমান রতন, জামালপুর থেকে
  • আপডেট শনিবার, ১৩ মে, ২০২৩
  • ১৫০ দেখেছে

জামালপুরের মেলান্দহে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের অধিক্ষেত্রভুক্ত মাধ্যমিক স্কুল, কলেজ, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে সহ-পাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে এবারের শিক্ষা সপ্তাহ উদযাপন করা হয়।

শনিবার (১৩ মে) মির্জা আজম আধুনিক অডিটরিয়ামে মেলান্দহ উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এর আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিয়ার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার আশরাফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আজাদুর রহমান ভূঁইয়া ও সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার বিপ্লব সরকার।

অনুষ্ঠানে কেরাত, হামদ নাথ, রচনা প্রতিযোগিতা, আবৃত্তি, দেশাত্মবোধক গান, রবীন্দ্র- নজরুল -সংগীত, লোকসংগীত, নৃত্য, লোকনৃত্য, তাৎক্ষণিক অভিনয় ইত্যাদি ইভেন্টের উপর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়।

এসব প্রতিযোগিতার বিচারকার্যে অংশ নেন উপজেলার বিশিষ্ট সংগীত শিক্ষক মো. সৈয়দুজ্জামান শান্ত, মো. রফিক ও বাউল বিপ্লব মন্ডল। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. সেলিম মিয়া বলেন – কোমলমতি শিক্ষার্থীদের মাঝে এসব সংস্কৃতিক প্রতিযোগিতা তাদের মেধাবিকাশ ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!