শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ছাত্র-শিক্ষকের সম্পর্ক বৃদ্ধি করতে হবে : অধ্যাপক ড. সৌমিত্র শেখর

মমিনুল ইসলাম
  • আপডেট সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১১১ দেখেছে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, একাডেমিক সেশন শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজনীয়। নজরুল বিশ্ববিদ্যালয়ে আমরা শিক্ষা, গবেষণা ও উন্নয়ন-এ তিনটি ব্রতকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় পরিচালনার কাজ হাতে নিয়েছি। এখানে শিক্ষার কাজকর্ম যথাযথভাবে চলবে। ছাত্র-শিক্ষকের সম্পর্ক ধীরে ধীরে বৃদ্ধি করতে হবে,তাদের যে রাজ্য এ রাজ্যকে সুবিস্তৃত করতে হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে ‘Enhancing Local Governance through Engaging Civil Society: Trends and Challenges in Practice’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ সেমিনারটি আয়োজন করে।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সেমিনারে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরে উপাচার্য বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয়ের যে যোগাযোগ সেটা আমাদের আরও বাড়াতে হবে। একারণে ছাত্রছাত্রীরা এ জাতীয় সেমিনারে যতবেশি উপস্থিত থাকবে, বিশেষ করে নির্দিষ্ট বিষয়ের যারা রিসোর্স পার্সন আছেন তাদেরকে আমন্ত্রণ জানিয়ে এ ধরনের সেমিনার যতবেশি আয়োজিত হবে আমরা মনে করি আমাদের যে উদ্দেশ্য সে লক্ষ্য পূরণে তাতে আমরা আরও বেশি এগিয়ে যাবো।

এলজিইউডি কার্নিভালের আয়োজনকে স্বাগত জানিয়ে অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ যে আয়োজনটা করছে সে আয়োজন এরপরে আরও তারা এগিয়ে নিয়ে যাবে। আসলে বিদ্যার বিভিন্ন রকমের শাখা প্রশাখা হয়েছে। এই শাখা প্রশাখাকে যতবেশি গুরুত্বদিয়ে এর গভীরে প্রবেশ করা যায় ততবেশি আমরা গভীরে প্রবেশ করতে পারবো।

স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. রাকিবুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রসাশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মফিজুর রহমান। বক্তব্য দেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ অন্যরা। সেমিনার শেষে বিকেলে বিভাগের পক্ষ থেকে শিক্ষার্থীদের নবীন বরণ, বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!