শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

খুলনায় নিষিদ্ধ জঙ্গী সংগঠন’র ১ সক্রিয় সদস্যকে গ্রেফতার

  • আপডেট মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ৪৭৫ দেখেছে

এরই ধারাবাহিকতায় পূর্বে একাধিক অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লা’র দল এর গ্রেফতারকৃত সদস্যদের দেওয়া তথ্যের ভিত্তিতে নিষিদ্ধ জঙ্গী সংগঠন ‘আল্লার দল’এর অন্যান্য সদস্যদের গ্রেফতারের লক্ষে র‌্যাবের গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখা হয়। এরই প্রেক্ষিত র‌্যাব-৬ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, খুলনার ফুলতলা থানাধীন বেজের ডাঙ্গা রেল স্টেশন সংলগ্ন জনৈক সাত্তার মোড়লের দোতলা বিল্ডিং এর সামনে নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লার দল”এর এক সদস্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দল ১৮ আগষ্ট রাতে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লার দল”এর সক্রিয় সদস্য মোঃ লিটন হোসেন(৩০), পিতা-মোঃ সাখাওয়াত হোসেন , সাং- গোরপাড়া, থানা-শার্শা, জেলা-যশোর’কে উগ্রবাদী সঙ্গীত লিফলেট (০২ পাতা) ও শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত নথি (০২ পাতা) সহ গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় গত ২০১৬ সালের মার্চ মাসে দ্বীন ইসলাম নামক এক ব্যক্তি তাকে মুকুল নামক (২৯-১২-২০১৯ তারিখ র‌্যাব কর্তৃক গ্রেফতারকৃত) ব্যক্তির ঠিকানা দিয়ে যশোর জেলার ঝিকরগাছা থানাধীন কায়েমকোলা এলাকায় পাঠায়। সে কায়েমকোলায় গিয়ে মুকুলের সাথে সাক্ষাত করে। সেখানে আব্দুল মান্নান নামক ব্যক্তির নিকট হতে বায়াত গ্রহণ করে মতিন মেহেদীর “আল্লার দল”নামক সংগঠনের সদস্য পদ গ্রহণ করে। মতিন মেহেদীর “আল্লার দল”সংগঠনের সদস্য হবার পর থেকেই সে সেলুনের ব্যবসার পাশাপাশি বিভিন্ন জনকে দাওয়াত প্রদান করে আসছে। সংগঠনের দায়িত্বশীল ব্যক্তিরা গ্রেফতার হওয়ায় সে অতি গোপনে অন্যান্য সদস্যদের সাথে সাক্ষাত করে তার সেলুনের ব্যবসার পাশাপাশি সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

জিজ্ঞাসাবাদে আরও জানায় সে দীর্ঘদিন যাবত এই সংগঠনের সাথে জড়িত।সে দেশের বিভিন্ন জায়গা হতে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। পরবর্তীতে সে এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে আসছে।

ইতিপূর্বে ০৪-০৭-২০২০ তারিখ গ্রেফতার কৃত নিষিদ্ধ জঙ্গি সংগঠন ”আল্লার দল এর থানা নায়েক (ক) মোঃ শরিফুল ইসলাম শাওন ও সদস্য (খ) মোঃ তরিকুল ইসলামা মিলন গনের ঘনিস্ট সহযোগি । সেও তদের বিরুদ্ধে রুজু হওয়া মামলার ঘটনার সহিত জড়িত আছে মর্মে প্রাথমিক ভাবে তথ্য প্রমান পাওয়া যাচ্ছে । তাকে উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে বিঙ্গ আদালতে প্রেরন করা হচ্ছে ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!