শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

দারুল আরকামের শিক্ষকদের বেতন ভাতা দাবীতে স্মারকলিপি

  • আপডেট মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৩৬১ দেখেছে

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) অধীনে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষক-শিক্ষিকারা দীর্ঘ সাত মাস যাবত বেতন-ভাতা পাচ্ছে না। করোনা মহামারীতে বেতন ভাতা বন্ধ থাকায় সারাদেশে ১ হাজার ১০টি ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা পরিবার পরিজন নিয়ে অনাহার অনিদ্রায় দিন কাটাচ্ছে। ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু গণশিক্ষা প্রকল্প থেকে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার বাদ দেয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

ময়মনসিংহ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির জেলা কমিটির উদ্যোগে সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সমাবেশে দারুল আরকাম ইবতেদায়ী মাদাসার প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করে ২ হাজার ২০ জন শিক্ষক পরিবারের প্রতি সহানুভূতি ও দুই লক্ষাধিক শিক্ষার্থীর শিক্ষাজীবন রক্ষায় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করা হয়। জেলা কমিটির সভাপতি মুহাঃ ওবায়দুল হক এর সভাপতিত্বে আরো যারা বক্তব্য রাখেন তারা হচ্ছে, সাধারন সম্পাদক মুফতি মোস্তফা আল হুসাইনী ,সাংগঠনিক সম্পাদক মুহাঃওলিউল্লাহ সহ আরো অনেকে ।এতে নেতৃবৃন্দ বলেন, গত জানুয়ারি থেকে সাত মাস বেতন-ভাতা না পেয়ে ২ হাজার ২০জন শিক্ষক পরিবার মানবেতর জীবনযাপন করছেন। পরে চার সদস্য বিশিষ্ট দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার প্রকল্প অবিলম্বে অনুমোদন দেয়ার জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন মুহাঃ ওবায়দুল হক। অপর সদস্যরা হলেন মুফতি মোস্তফা আল হুসাইনী, মুহাঃওলিউল্লাহ,মুহাঃআলি আকবর,এইচ এম রাহাত খান । স্মারকলিপিতে প্রধানমন্ত্রীর প্রতি প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করে আসন্ন ঈদ-উল-আযহার পূর্বেই শিক্ষকদের দুঃখ-দুর্দশা হতে উদ্ধার করার আশাবাদ ব্যক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!