শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বাকেরগঞ্জের চরামদ্দি ইউনিয়ন পরিষদ

শোয়েব হোসেন, বাকেরগঞ্জ (বরিশাল) থে‌কে :
  • আপডেট রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ১১২ দেখেছে

বরিশাল বাকেরগ‌ঞ্জের ১নং চরামদ্দি ইউনিয়ন পরিষদের সামনে বহুদিন ধরে চেয়ারম্যান-মেম্বারদের অযত্ন-অবহেলার কারণে অবস্থিত বদ্ধ জলাশয় গুলো অত্যন্ত দূষিত অস্বাস্থ্যকর তীব্র দুর্গন্ধ যুক্ত বিষাক্ত ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কালক্ষেপণের সাথে সাথে রোগব্যাধির আশঙ্কা ও মারাত্মক ভয়াবহতা বিরাজ করছে।

সরেজমিন পরিদর্শনে গিয়ে আশেপাশের দোকানপাটে জিজ্ঞাসাবাদ করলে ক্যামেরার সামনে কেউ কথা বলতে ইচ্ছুক হন নি। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান পচা গন্ধে আর মশার যন্ত্রণায় ইচ্ছা করে দেশ ছেড়ে পালাই, আমাদের সমস্যা শুনবে এমন লোক এখানে নাই, এখান থেকে ডেঙ্গু সহ বিষাক্ত রোগব্যাধি উৎপাদন হচ্ছে অথচ কে শোনে কার কথা? কোন অভিযোগ দেয়ার মত সাহস আমাদের নাই, মানুষ তো দূরের কথা কোন জন্তু জানোয়ারও এই গন্ধে থাকতে পারে না।

আরও দেখা যায়, ইউনিয়ন পরিষদের সিটিজেন চার্টার গুলো রং নষ্ট হয়ে শ্যাওলা জমে সম্পূর্ণ অস্পষ্ট আকার ধারণ করেছে।

এসব সমস্যার ব্যাপারে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন খোকন জানান, ওখানে এতটাই দুর্গন্ধ যে আমারও যাতায়াত করতে খুবই কষ্ট হয়। ইউএনও সাহেব এসেছিলেন তিনি ব্যবস্থা নিতে বলেছেন। উপযুক্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামনে রাস্তার সাথে দেয়াল তৈরি করা দরকার। তাছাড়া সিটিজেনচার্টার গুলো নতুন করেই লাগানো হবে। আমি দায়িত্বে নতুন এসেছি। কোন সরকারি বাজেট পেলে সবার আগে এগুলোই সমাধান করব।

উল্লেখযোগ্য যে, এই ময়লার ভাগাড় ও বদ্ধ জলাশয় এর আশেপাশে ভূমি অফিস সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় ব্যবস্থা জরুরি ভাবে কামনা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!