শিরোনাম
আর এম বি সি কল্যাণ সমিতি, এলিফ্যান্ট রোড, ঢাকা,র সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সদ্য প্রয়াত সাইদুল ইসলাম খান পল স্বরণে আলোচনা, মিলাদ ও দোয়া ফুলবাড়িয়ায় জাতীয় পার্টি, র মহাসচিব এর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ফুলবাড়িয়ায় আ’লীগ শীর্ষ নেতাদেরকে অসম্মান করে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারম্যান ময়মন‌সিংহ বিভাগ সমিতি ঢাকা,র করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন প্রতিবন্ধী দুই ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি ত্রিশালে বলাৎকারের অভিযোগে বড় হুজুর আটক আরেক দফা বাড়াছে বিধিনিষিধ, চুরান্ত কাল ত্রিশালে হারা‌নো সুমাইয়া প‌রিবা‌রে ফেরৎ ত্রিশা‌লে লকডাউন অমান‌্য করায় ১৬ জন‌কে জ‌রিমানা রাস্তা সংস্কারের দাবিতে ত্রিশালে মানববন্ধন

সৌদি আরবে বিদেশিরা প্রবেশ করতে পারবেন না

  • আপডেট বুধবার, ২৪ জুন, ২০২০
  • ৯০ দেখেছে

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে সৌদি আরবের বাইরে ছুটিতে থাকা বিদেশি নাগরিকগণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশটিতে ফিরে আসতে পারবে না বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট বিভাগ। গতকাল মঙ্গলবার দেশটির সংবাদমাধ্যম সৌদি গেজেটের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বর্তমান করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে সৌদি আরবে বন্ধ রয়েছে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট ও স্থলবন্দর। এর মাঝে বিশেষ ফ্লাইটে করে দেশে ফিরে যেতে ইচ্ছুক প্রবাসীদের ও বিদেশি নাগরিকদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ করে দিচ্ছে সৌদি সরকার।

তবে, ছুটি নিয়ে নিজ দেশে ফেরত যাওয়া প্রবাসীরা ও বিদেশিরা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট বিভাগ। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরেই ছুটিতে দেশে আসা প্রবাসীরা এবং বিদেশি নাগরিকরা সৌদি আরবে ফেরত যেতে পারবেন।

এ ছাড়া চলতি বছরের হজ আন্তর্জাতিকভাবে পালন করা হবে না বলে জানিয়েছে সৌদি সরকার। সীমিত সংখ্যক সৌদি আরবে বসবাসকারী নাগরিক ও প্রবাসীরা সতর্কতার সঙ্গে পবিত্র হজ পালন করতে পারবেন। বর্তমান করোনাজনিত পরিস্থিতি স্বাভাবিক হলে সৌদি আরবে ফিরতে পারবেন ছুটিতে থাকা প্রবাসীরা। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগেই যদি কারো ছুটির মেয়াদ শেষ হয়ে যায়, তবে কর্মক্ষেত্রে বা স্পনসরের সঙ্গে যোগাযোগ করলে ছুটির মেয়াদ বৃদ্ধি করা হবে।

এ ছাড়া সৌদি আরবের বাইরে থাকা অবস্থায় যদি প্রবাসীদের আকামার মেয়াদ শেষ হয়ে যায়, তবে সে ক্ষেত্রেও কোনো জরিমানা করা হবে না বলে আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!