সদস্য না হয়েও আন্তর্জাতিক উপ-কমিটির সভায় যাতায়াত ছিল সাহেদের

  • আপডেট রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ১০৬ দেখেছে

সদস্য না হয়েও আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির সভায় নিয়মিত যাতায়াত ছিল আলোচিত চরিত্র সাহেদ করিমের। এমনকি নীতি নির্ধারণী একাধিক বৈঠকেও অংশ নেন তিনি। তবে এখন সেই সাহেদের উত্থানে দায় নিতে নারাজ সবপক্ষই। সাহেদের সঙ্গে সংশ্লিষ্টতা অস্বীকার করেছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, সাহেদ সদস্য না হয়েও নিজেকে আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ কমিটির সদস্য বলে পরিচয় দিতেন। তার ফেইসবুক টাইমলাইনেও সে তথ্য দেয়া আছে। সেই প্রভাবেই প্রতারণার নানা ফাঁদ পাতেন তিনি।

আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য পরিচয়ে বিভিন্ন কূটনৈতিক অনুষ্ঠানের দেখা গেছে সাহেদকে। এমনকি প্রতিবেশি দেশের সাবেক প্রধানমন্ত্রীর সাথেও তার সাক্ষাতের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

তবে আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ কমিটির সদস্য সচিব ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ আরটিভি নিউজকে জানান, সাহেদ কখনোই তাদের কমিটিতে ছিলেন না।

তাহলে কিভাবে তিনি সব অনুষ্ঠানে উপস্থিত থাকতেন এমন প্রশ্নের উত্তরে শাম্মী দাবি করেন, সাহেদ সদস্য না হয়েও একজন সিনিয়র সদস্যর সাথে অনুষ্ঠানে আসতেন।

শুধু অনুষ্ঠান নয়, শাম্মী আহমেদ জানান সাহেদ উপ-কমিটির কয়েকটি বৈঠকেও উপস্থিত ছিলেন।

সাহেদের সঙ্গে নিজের সংশ্লিষ্টতা অস্বীকার করেছেন আন্তর্জাতিক উপ-কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির। তিনি বলেন, কেউ পরিচয় দিলেই কমিটির সদস্য হয়ে যায় না। আলাদাভাবে সাহেদের সঙ্গে আমার বিশেষ কোনো সম্পর্কও ছিল না।

 

সূত্র- আরটিভি অনলাইন

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!