শিরোনাম
ঘোষিত সময়ের একদিন আগেই শিক্ষার্থীদের হল চালু বসুন্ধরা গ্রুপ আর্তমানবতার সেবায় সবসময় এগিয়ে থাকে- সাংসদ মাদানী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী

শান্তি মশালের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ৬০ দেখেছে

শান্তি মশালের আয়োজনে গত রবিবার আয়োজিত হয়ে গেলো শর্ট ভিডিয়ো কনটেস্ট এবং বেস্ট লিডারের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক জনাব মাসুদুর রহমান এবং একই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক জনাব আবদুল্লাহ আল মুক্তাদির।

সমাজে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শান্তি মশাল করোনাকালীন সময়ে শর্ট ভিডিও কনটেস্টের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে শর্ট ভিডিও কনটেস্ট বিজয়ী এবং শান্তি মশাল টিমের মাঝে ক্রেস্ট প্রদানের পাশাপাশি বিজয়ীদের অনুভূতি এবং অভিজ্ঞতা শোনা হয়। অনুষ্ঠান প্রসঙ্গে মাসুদুর রহমান বলেন, শান্তি মশালের কাজ নিঃসন্দেহে প্রশংসনীয়। তিনি শান্তি মশালের শুরু থেকেই যুক্ত হতে পেরে আনন্দিত এবং ভবিষ্যতেও শান্তি মশালের পাশে থাকবেন বলে বলে আশ্বস্ত করেন। জনাব আব্দুল্লাহ আল মুক্তাদির শান্তি মশাল প্রজেক্টের বিভিন্ন কাজের প্রশংসা করার পাশাপাশি শান্তি মশালের ভবিষ্যত কার্যক্রমের জন্য শুভকামনা জ্ঞাপন করেন।

করোনাকালীন সময়ে বেড়ে যাওয়া সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মাঝে প্রচলিত ঘৃণা মূলক বক্তব্য, ফেইক নিউজ, মিসইনফরমেশন, সাম্প্রদায়িকতা, আক্রমণাত্মক মানসিকতা বন্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে যাত্রা শুরু করছিলো ‘শান্তি মশাল’। এছাড়া গ্রামীণ অসহায় নারীদের শান্তি বিষয়ে সচেতনতা সৃষ্টি এবং আত্মনির্ভরশীল করে তোলার পাশাপাশি নারীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য সচেতনতা নিয়ে কাজ করছে এ প্রজেক্টটি। উল্লেখ্য যে, ‘শান্তি মশাল’ প্রজেক্টটি বাস্তবায়নে রয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের স্নাতকোত্তরে অধ্যয়নরত শিক্ষার্থী সানজিদা হক ভাবনা।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!