শিরোনাম
ইসলামপুরে শুরুতেই লুটপাটের মুখে কর্মসৃজন প্রকল্প যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্ম বার্ষিকী পালিত  আ’লীগের সম্মেলনকে ঘিরে পাঁচ বাসকে অনির্দিষ্টকালের বরখাস্ত ইসলামপুরে শহর আওয়ামী লীগের বর্ধিত সভা ইসলামপুরে শীতার্ত ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র বিতরণ জামালপুরে আখ মাড়াই মৌসুমের ৬৫তম শুভ উদ্বোধন টিকেট কালোবাজারি চক্রকে হাতেনাতে ধরতে যাত্রী সেজে ইউএনও রেলস্টেশনে পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন  

মাঠে ফিরেই অনন্য মেসি, অনবদ্য বার্সা

  • আপডেট রবিবার, ১৪ জুন, ২০২০
  • ১৮৩ দেখেছে

ফুটবলভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে ক’দিন আগেই ফিরেছে স্প্যানিশ লা লিগা। তবে বড় দলগুলোর ম্যাচ দেখার অপেক্ষা ঘুচল শনিবার রাতে। মায়োর্কাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লা লিগায় নিজেদের ‘নতুন ফেরা’ উদযাপন করল বার্সেলোনা।

মেসিরা যখন মায়োর্কার মাঠে নামলেন, অন্যান্য ম্যাচ ডে’র মতোই এ রাতেও মেসিরা মাঠে নামতেই দর্শকের উল্লাসের আওয়াজ পাওয়া গেল। তবে এই উল্লাস বাস্তব নয়। ভার্চুয়াল দর্শক আর কৃত্রিম আওয়াজ, যা ভিডিও গেম থেকে ধার করা। ফলে ফেসবুক লাইভে দর্শক দেখা গেলেও আদতে গ্যালারি ছিল পুরো খালি।

মাস্ক আর গ্লাভস পরে শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় স্টেডিয়ামে ঢুকেছেন মেসিরা। মাঠে গোল উদযাপনেও বজায় রেখেছেন যথাসাধ্য শারীরিক দূরত্ব। আর বার্সাকে গোল উদযাপনের উপলক্ষ এনে দিয়েছেন আর্তুরো ভিদাল এবং মার্টিন ব্র্যাথওয়েট, আলবা ও মেসি।
খেলার মাত্র ৬৫ সেকেন্ডে জর্দি মিনিটেই গোল করে ম্যাচের গতিপথ অনেকটা ঠিক করে দেন ভিদাল। ডি-বক্সের কাছ থেকে বল দখল করে আলবার দিকে বল পাঠান ফ্র্যাংকি ডি ইয়ং। সঙ্গে সঙ্গে আলতো ক্রসে বল ভিদালের পথে তুলে দেন আলবা আর দারুণ এক হেডে বল জালে জড়িয়ে দেন চিলিয়ান মিডফিল্ডার।

ম্যাচের ৩৭তম মিনিটে মেসির অসাধারণ আ্যসিস্ট থেকে বার্সার জার্সিতে নিজের প্রথম গোলের দেখা পান ব্র্যাথওয়েট। প্রতিপক্ষের রক্ষণে বল পেয়ে ডিফেন্ডারের উপর দিয়ে তা ব্র্যাথওয়েটের দিকে পাঠিয়ে দেন ডি জং। ডিফেন্সের জটলায় থাকা মেসির দূরদর্শী হেড বল ঠিক জায়গামতো যেতেই ডান পায়ের ভলিতে লক্ষ্যভেদ করেন ব্র্যাথওয়েট। অবশ্য গোলের বাঁশি বাজানোর আগে ভিএআর’র সহায়তা নেন রেফারি। বার্সা এগিয়ে যায় ২-০ গোলে।

৫৭তম মিনিটে গ্রিজম্যানের বদলে ইনজুরি কাটিয়ে ফেরা সুয়ারেস নামতেই কাতালানদের আক্রমণের ধার বেড়ে যায়। ৭৯তম মিনিটে দুর্দান্ত এক গোল করে বার্সার বড় জয় নিশ্চিত করেন আলবা। শুরুতে অ্যাসিস্ট করেছিলেন, শেষটায় পেলেন গোল। স্প্যানিশ সেন্টারব্যাকের এই গোলে সরাসরি ভূমিকা ছিল মেসিরও। বাঁ প্রান্ত থেকে তার বাড়িয়ে দেওয়া বল ধরেই অরক্ষিত মায়োর্কা রক্ষণে ঢুকে বাঁ পায়ের শটে গোল করেন আলবা।

আর শেষ মুহূর্তে আসে সেই মাহেন্দ্রক্ষণ, প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে পায়ের জাদুতে গোলরক্ষককে পরাস্ত করে মৌসুমে ২০তম গোলে করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে গেল বার্সা। ২৮ ম্যাচ শেষে বর্তমান চ্যাম্পিয়নদের সংগ্রহ ৬১ পয়েন্ট। রিয়াল অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!