মধ্যনগরে হিন্দু ধর্ম ত‌্যাগ ক‌রে ইসলাম গ্রহণ, সরকারের সাহায্য চায় রিনা আক্তার

এম এ মান্নান, মধ্যনগর (সুনামগঞ্জ) থে‌কে
  • আপডেট মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৫২ দেখেছে

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার চামরদানী ইউনিয়নের সাড়ারকোনা গ্রামের রামচন্দ্র সরকার এর স্ত্রী, তিন সন্তানের জননী দুই ছেলে এক মেয়ে রেখে রিনা সরকার প্রায় ২৫ বছর আগে হিন্দু ধর্ম ত্যাগ করেন তিনি। অবশেষে ১২ বছর আগে আদালতে নোটারী পাবলিক অর্থাৎ এ পি ডি ট করে ইসলাম ধর্ম গ্রহন করে নাম রাখেন রিনা আক্তার। সে এখন অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে, অতি কষ্টে আছে তার জীবন ।

জানা যায়, রিনা আক্তার ১৫ বছর গোপনে ইসলাম চর্চা করতো এবং মাইজভান্ডারি পীরের মাজারে আসাযাওয়া করতো একপর্যায়ে ২০১০ সালের ১৭ জুন মাসে খাদেম শরিফ উদ্দিন ফকির এর কাছে মুরিদ হয়ে এ পি ডি ট করে রিনা সরকার এর পরিবর্তে রিনা আক্তার নামকরণ করে ইসলাম ধর্ম গ্রহন করেন। তার দুই ছেলে এক মেয়ে রেখে ধর্ম ত্যাগ করলেও তার স্বামী রামচন্দ্র সরকার এতদিন রিনা আক্তার এর ভরনপোষণ করতো, এখন রামচন্দ্রের বাধ্যক্ষ দেখা দেওয়ায় ভরনপোষণ করতে পারেননা, তাই তার শেষ বয়সে অর্থের অভাবে খুব কষ্টে দিন খাটাচ্ছে।

রিনা আক্তার প্রতিনিধিকে জানিয়েছেন যে, আমি এখন অসহায়, আমার পাশে এতদিন আমার হিন্দু স্বামী রামচন্দ্র সরকার ছিল, এখন আমাকে আর্তিক সহায়তা করার মতো তার সাধ্য নাই। এমত অবস্থায় সরকারের কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি যে, দয়ার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যেন সহায়তার হাত বাড়ায়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!