শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

বেসরকারি বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্য করে সাধারণ বিজ্ঞপ্তি

  • আপডেট বুধবার, ২৪ জুন, ২০২০
  • ২৬১ দেখেছে
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন

শিক্ষার্থী ভর্তি, ক্লাস ও পরীক্ষাসংক্রান্ত ইউজিসির গাইডলাইন অমান্যের অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্য করে সাধারণ বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। সেখানে শিক্ষার্থীদের প্রতি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান জানিয়েছে ইউজিসি। পাশাপাশি শিক্ষার্থীদের অভিযোগ প্রমাণসহ ইউজিসির ইমেইলে পাঠানোর কথা বলা হয়েছে।

মঙ্গলবার ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এই বিষয়ে সাধারণ বিজ্ঞপ্তি জারি করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল নির্দেশনা গত ৭ মে ২০২০ স্মারক নং ইউজিসি/বে:/বি:৬৯(০১)২০১৮/২২১৪ অনুযায়ী সকল বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করা হয়েছে। উক্ত নির্দেশনায় অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল বিষয় বিশদ বিধৃত করা হয়েছে। উক্ত নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালন ও অনুশীলন করার জন্য সকল বিশ্ববিদ্যালয়কে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ মে ২০২০ জারিতে কার্যালয় স্মারকে (কমিশনের ওয়েবসাইটে প্রদর্শিত) সাধারণ নির্দেশাবলীর (শিক্ষার্থীর ফি আদায় সংক্রান্ত) ৪,৫,৬ও৭ অনুচ্ছেদ এর ব্যত্যয় ঘটিয়ে কোনো বিশ্ববিদ্যালয়ে কোনো কার্যক্রম পরিচালনা করলে বা পরিচালনার জন্য কোনো নির্দেশনা প্রদান করে থাকলে প্রমাণ/ডকুমেন্টসহ তা private.ugc@ gmail.com এ প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!