শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

বডি ওর্ণ ক্যামেরা পেলো কুড়িগ্রামের ৩২ পুলিশ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম থে‌কে
  • আপডেট সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৪৫ দেখেছে

কুড়িগ্রাম জেলা পুলিশকে বডি ওর্ণ ক্যামেরা প্রদান করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় শহরের শাপলা চত্বরে ট্রাফিক পুলিশ বক্সে আনুষ্ঠানিকভাবে এসব ক্যামেরা হস্তান্তর করেন কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সুশান্ত চন্দ্র রায়, এএসপি কুড়িগ্রাম সার্কেল মো. জিয়াউর রহমান, এএসপি উলিপুর সার্কেল মোহাম্মদ মহিবুল ইসলাম,ট্রাফিক পুলিশের টি আই জাহিদ সরোয়ার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্ত্মাফিজুর রহমান সাজু, কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল প্রমুখ।

অনুষ্ঠানে ট্রাফিক বিভাগকে ১৫টি ও জেলার ১১টি পুলিশ থানায় ১৭টিসহ মোট ৩২টি ক্যামেরা বিতরণ করা হয়। অনুষ্ঠানে বলা হয় বডি ওর্ণ ক্যামেরা বিতরণের মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে আস্থার সম্পর্ক বৃদ্ধি পাবে। যে কোন ঘটনা পূণ: বিশ্লেষন ও ডকুমেন্টশন করা যাবে। পাশাপাশি বডি ওর্ণ ক্যামেরা দিয়ে ভিডিও এবং ছবি তোলা যাবে।

পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা সাংবাদিকদের জানান, সারাদেশে পুলিশের মাঝে এই বডি ওর্ণ ক্যামেরা বিতরণ করা হচ্ছে। তারই অংশ হিসেবে কুড়িগ্রামে আজ বিতরণ করা হচ্ছে। এর মাধ্যমে পুলিশ ও জনগনের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হবে। পুলিশ সদস্যরা জনগণের সাথে আরো দায়িত্বশীল হবেন। কোথাও কোন ইনসিডেন্ট ঘটলে এই বডি ওর্ণ ক্যামেরার মাধ্যমে সঠিক তথ্য পাওয়া যাবে। এই ক্যামেরার রেকর্ডিং মুছে ফেলা যাবে না। সেন্ট্রাল ডাটা বেজে সংরক্ষিত থাকবে, যা প্রয়োজনে কাজে লাগবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!