শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

“পান সুপারী” এর এবারের পর্ব অনুষ্ঠিত হলো প্রখ্যাত সুরকার আলাউদ্দিন আলীকে নিয়ে

  • আপডেট বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৭ দেখেছে
শুধু গান আর বাংলা গান নিয়ে একটি ব্যাতিক্রমী আয়োজন “পান সুপারী” নামে অনলাইন ভিত্তিক ঘরোয়া আয়োজন। এশিয়ান মিউজিক মিউজিয়ামের আয়োজনে ও নোভিস ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজনটি সম্পন্ন হলো ২২ সেপ্টেম্বর রাতা ৮ টায়।
এবারের পর্বটি ছিলো প্রখ্যাত সুরকার ও সদ্য প্রয়াত আলাউদ্দিন আলীকে নিয়ে। (১৯৫২ -২০২০) বাংলাদেশ চলচ্চিত্রে শ্রেষ্ঠ সুরকার হিসেবে আলাউদ্দিন আলী ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার সুরারোপিত গানের সংখ্যা প্রায় পাঁচ হাজারের অধিক। তার জনপ্রিয় গান গুলি নিয়ে মুল পর্বটি সাজানো হয় এবারের ” পান সুপারী “।
আয়োজনে অনলাইনে সম্পৃক্ত হয়ে তার সহধর্মীনী ফারজানা আলী মিমি, আলাউদ্দিন আলীর জন্য সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেন। অনুষ্ঠানটির শুরু হয় আলাউদ্দিন আলীর আত্মার প্রতি শান্তি কামনা করে। দুটি দেশের গানের মাধ্যমে পরিবেশনা শুরু করেন ছোট্ট বন্ধু গুলে নুর আলম মারিয়া এরপর গান পরিবেশন করেন আল মিজান, নুসরাত ইমাম বুল্টি, জয়িতা অর্পা, মাহবুব হাসান, উজ্জল দে ও মাহবুব হাসান শরীফ । মাহবুব হাসানের সংগীতায়োজনে কী-বোর্ডে সঙ্গত করেন নজরুল দ্বীপ ও তবলায় প্রবীর দে। মনোমুগ্ধকর ভাষায় অনুষ্ঠানটির সন্ঞ্চালনা করেন নোভিস ফাউন্ডেশনের পরিচালক ফয়সাল আহমেদ শিপন।
অনুষ্ঠানটির সার্বিক তত্ববধানে ছিলেন এশিয়ান মিউজিক মিউজিয়াম ও নোভিস ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাউল করিম আসলাম।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!