শিরোনাম
চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন ত্রিশালে হাসপাতালে ৪ সাংবাদিকের উপর হামলায়

পল্লীবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তৃর্ণমুলের আস্থা নাফিজ মাহবুব

রাকিবুল হাসান ফরহাদ
  • আপডেট সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৪৬ দেখেছে

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ ত্রিশাল আসন এলাকার উন্নয়নের মাধ্যমে পল্লীবন্ধুর আদর্শ বাস্তবায়নে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে জয়ী হওয়ার পর ত্রিশালবাসীর সুখে-দুঃখে পাশে থাকার ঘোষণা দিয়েছেন বিশিষ্ঠ জাপার তরুণ মেধাবী রাজনীতিবিধ, নাফিজ মাহবুব। সে লক্ষে তিনি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তার নিজ এলাকা ময়মনসিংহ -৭ আসনে ব্যাপক নির্বাচনী প্রচারণা ও সাংগঠনিক কার্যক্রম বেগবান করতে দিনরাত কাজ করে যাচ্ছেন জাপার কেন্দ্রীয় নেতা, জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির কেন্দ্রীয় সদস্য নাফিজ মাহবুব।

একই সাথে পল্লীবন্ধুর স্বপ্ন নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে ত্রিশালসহ সারাদেশে জাপা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নেতৃত্বে দল কে সুসংগঠিত করতেও কাজ করে যাচ্ছেন নাফিজ মাহবুব।

ময়মনসিংহ -৭ (ত্রিশাল) এলাকা ঘুরে জানা যায়, এই আসনে জাতীয় পার্টির কার্যক্রম জোরদার ও গতিশীল রেখেছেন নাফিজ মাহবুব। এই নেতার বাহিরে অন্য কোন নেতাকে লাঙ্গলের কান্ডারী হিসেবে দেখতে চাই না স্থানীয় নেতাকর্মীরা। একজন সৎ,দক্ষ,পরিশ্রমী মেধাবী তরুণ জনবান্ধব নেতা হিসাবে ত্রিশালের আসনটি জাপার দখলে রাখতে জনপ্রিয় এই নেতার জনপ্রিয়তাকেই ভরসা করছেন তৃর্ণমুলের নেতাকর্মীসহ উপজেলার সর্বস্তরের ভোটাররা।

ত্রিশাল জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা বলছেন, ত্রিশালে জাতীয় পার্টি কে এক নতুন মেরুকরণ করে বীজ রোপন করে চলছেন এই নেতার রাজনৈতিক কর্মদক্ষতার আলোকে, জাতীয় পার্টির রাজপথের কর্মী,রওশন এরশাদের অন্যতম সিপাহসালা নাফিজ মাহবুব। কেন্দ্রীয় রাজনীতি থেকে দিক নির্দেশনার মাধ্যমে ত্রিশাল জাতীয় পার্টি কে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ করে চলছেন এই নেতা, যার ফলশ্রুতিতে এখন পর্যন্ত চাঙ্গা রয়েছে ত্রিশাল জাতীয় পার্টি। সুতরাং এবার এ আসনে নাফিজ মাহবুব কে মনোনয়ন দিলে বিপুল ভোটের ব্যবধানে জয় নিয়ে আসনটি জাতীয় পার্টিকে উপহার দিতে স্থানীয় নেতাকর্মীরা মত পোষণ করেছেন।

সম্প্রতি, জাতীয় পার্টির প্রধানপৃষ্টপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠকে আগামী নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের তালিকা হস্তান্তর করেছেন বলে সুত্র জানিয়েছে। সেই তালিকায় ও দলের চেয়ারম্যানের অগ্রিম মনোনয়নের তালিকায় নতুন করে ত্রিশালের তৃণমূলের পরিক্ষীত নেতা নাফিজ মাহবুবকে দেখতে চান স্থানীয় নেতাকর্মীরা।

সুত্রটি আরো জানিয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানপৃষ্টপোষক (দেবর-ভাবী) দুজনেরই গুডবুকে ময়মনসিংহ -৭ (ত্রিশাল) আসনে রয়েছেন নাফিজ মাহবুব। এমন সংবাদে জাতীয় পার্টির স্থানীয় ও তৃণমূল নেতাকর্মীদের মাঝে আনন্দ বিরাজ করছে। এরই মধ্যে প্রথম সারির বিভিন্ন পত্রিকায় সেই তালিকাও প্রকাশ হয়েছে। সর্বশেষ ফাইনাল তালিকায় যেন নাফিজ মাহবুব এর নাম যুক্ত থাকে সেই আশাবাদ ব্যক্ত করছেন দলীয় নেতাকর্মীরা।

নাফিজ মাহবুব বলেন, এমপি হতে নয় জাতীয় পার্টি করি পল্লীবন্ধুর স্বপ্ন নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে। পল্লীবন্ধু আমাদের আদর্শ। আমি হলফ করে বলতে পারি জাতি এমন সহজ সরল উদার মনের নেতা আর পাবেন না।

তিনি আরও বলেন, ময়মনসিংহ -৭(ত্রিশাল) এলাকার জাতীয় পার্টির নেতাকর্মীরা আমাকে এবার এ আসনে দেখতে চান। এ চাওয়া আমার একার না, এ চাওয়া ত্রিশালবাসীর।

জাতীয় পার্টির এই নেতা বলেন, পার্টির হাইকমান্ড যদি আমাকে এ আসনে মনোনীত করেন ত্রিশাল বাসীকে সাথে নিয়ে আমি জাতীয়পার্টিকে এ আসন উপহার দিতে চাই।সেই সাথে পল্লীবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে চাই। সব শেষ দল যে সিদ্ধান্ত নিবেন এবং যাকে যোগ্য মনে করবেন তাকেই দিবেন সেটা মেনে নিয়েই লাঙ্গলের জয়ের লক্ষ্যে কাজ করে যাবো।

তিনি বলেন, ‘মানুষ আমাকে ভালোভাবে নিয়েছে, তারা আমাকে বিশ্বাস করেছে। আশা করছি এই বিশ্বাসের প্রতিফলন আমার বিজয়ের মাধ্যমে ঘটবে। নাফিজ মাহবুব জানান-আমি কাউকেই বাদ দিতে চাই না,দ্বিধাবিভক্তি চাই না, আর এটা কখনোই ভালো কাজ না। দল-মতনির্বিশেষ সাধারণ নাগরিকদের নিয়ে আমি ত্রিশালের উন্নয়ন করতে চাই, তাদের সেবা দিয়ে যেতে চাই ইনশাআল্লাহ।

নাফিজ মাহবুব ত্রিশাল উপজেলার ধানীখোলা ইউনিয়নের উজানদাসপাড়া গ্রামের ১৯৭৭ সালের ২৬শে অক্টোবর এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম কছিম উদ্দিন,মাতার নাম মাজেদা বেগম,দুজনেই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভক্ত ও জাতীয় পার্টির নিবেদিত প্রাণ।

নাফিজ মাহবুব জাতীয় পার্টির জাতীয় প্রস্তুতি কমিটির সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক, উত্তরা মিডিয়া ক্লাব, ঢাকা, মুখপাত্র বাংলাদেশ ভারত সাংস্কৃতিক মৈত্রী, প্রেসিডিয়াম মেম্বার শিকড় বাংলাদেশ, আজীবন সদস্য ময়মনসিংহ বিভাগ যুব সমিতি ঢাকা ও অটিজম সার্পোট এসোসিয়েশন অব বাংলাদেশ এর সদস্য।

তিনি তার নির্বাচনী এলাকা ত্রিশালের সার্বিক উন্নয়নের আধুনিকতায় রূপ দিতে স্থানীয় বেকারত্ব দূর করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে যুবসমাজ কে খেলাধুলার পরিবেশ সৃষ্টিতে মাঠ স্থাপন এবং রাস্তাঘাটের উন্নয়নসহ পুরোনো ঈদগাহ মাঠগুলোকে আধুনিকরণ করন, নিরক্ষরতা দূর করার জন্য গণশিক্ষা কার্যক্রম চালু, আধুনিক চিকিৎসা কেন্দ্র স্থাপনসহ যা যা করণীয় তাই করার পরিকল্পনা নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন।

নাফিজ মাহবুব আরো বলেন আমি এই ত্রিশাল এলাকার ছেলে, এলাকার মানুষের আস্থা এবং সমর্থন পেয়েছি বলেই আগামী দ্বাদশ জীতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকেই নির্বাচন করবো। ময়মনসিংহ -৭ ত্রিশাল আসনের জনগণের কাছে তিনি দোয়া, সমর্থন এবং ভালোবাসা ও সহযেগীতা প্রত্যাশা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!