শিরোনাম
ইসলামপুরে এমফোরসি প্রকল্পের উদ্যোগে স্বাস্থ্য সেবা দানকারীদের ওরিয়েন্টেশন ইসলামপুরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ইসলামপুরে শুরুতেই লুটপাটের মুখে কর্মসৃজন প্রকল্প যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্ম বার্ষিকী পালিত  আ’লীগের সম্মেলনকে ঘিরে পাঁচ বাসকে অনির্দিষ্টকালের বরখাস্ত ইসলামপুরে শহর আওয়ামী লীগের বর্ধিত সভা ইসলামপুরে শীতার্ত ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র বিতরণ জামালপুরে আখ মাড়াই মৌসুমের ৬৫তম শুভ উদ্বোধন টিকেট কালোবাজারি চক্রকে হাতেনাতে ধরতে যাত্রী সেজে ইউএনও রেলস্টেশনে পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ

পদ্মা সেতুর ৩৪তম স্প্যান বসলো, ৫.১ কিলোমিটার দৃশ্যমান

  • আপডেট রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ২৪৮ দেখেছে

আবহাওয়াসহ সবকিছু অনুকূলে থাকায় পদ্মাসেতুর ৩৪ তম স্প্যান বসানো হয়েছে। সেতুর ৭ ও ৮ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হয়েছে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে। এর ফলে দৃশ্যমান হয়েছে পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার।

মুন্সিগঞ্জের মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার ‘তিয়ান ই’ ভাসমান ক্রেনটি কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে গতকাল শনিবার বিকেল ৪ টায় ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যের তিন হাজার ১৪০ টন ওজনের “টু-এ” নামের ৩৪ তম স্প্যানটি ৭ ও ৮ নম্বর পিলারের কাছে পৌঁছায়। পরে মুল সেতুতে বসানোর কাজ শুরু হয় আজ রবিবার ২৫ অক্টোবর সকালে। বেলা ১০ টা ০৪ মিনিটে স্প্যান বসানোর কাজ সম্পন্ন হয়। ফলে সেতুর দৃশ্যমান হলো ৫ হাজার ১০০ মিটার।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর নির্মাণকাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদীশাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এ বহুমুখী সেতুর মূল আকৃতি হবে দোতলা। কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত হচ্ছে এ সেতুর কাঠামো।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!