নীলফামারীতে স্বেচ্ছাসেবী সংগঠন উদ্দিপ্ত তরুন সেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু

তপন দাস, নীলফামারী থে‌কে
  • আপডেট শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ২৫ দেখেছে

উদ্দীপ্ত তরুণ সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের আলোকিত হোক সমাজ এবং “সমাজ গরব, গরব দেশ, সেচ্ছাসেবী বাংলাদেশ” এ দুই প্রতিপাদ্যকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে সমাজসেবামূলক সংগঠন ‘উদ্দীপ্ত তরুণ সামাজিক সেচ্ছাসেবী সংগঠন’।

শুক্রবার (১ এপ্রিল) নীলফামারী সদর উপজেলা পলাশবাড়ী ইউনিয়নে পরশমণি উচ্চ বিদ্যালয়ে প্রগতিশীল একদল তরুণদের নিয়ে সংগঠনের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটির আগামী দিনের কর্মপরিকল্পনা, সামাজিক উন্নয়ন, দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন সহায়তা ও সহজে রক্তদান সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সংগঠনের উপদেষ্টা শ্রী করুনা চন্দ্র রায় বলেন, উদ্দীপ্ত তরুণ একটি সমাজসেবামূলক প্রতিষ্ঠান। আমাদের মূল উদ্দেশ্য মানুষকে সহযোগিতা করা। অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসা। বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাড়ানো। শিক্ষার্থীদের সংকটে পাশে দাড়ানো। বিনামূল্যে এবং সহজে যাতে মানুষ রক্ত পান সে জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখা। দল-মত নির্বিশেষে সকল শিক্ষার্থীরা জন্য এই সংগঠনে যোগ দিতে পারবেন৷ একটি সমৃদ্ধ ও শান্তিপূর্ন সমাজ হিসেবে সাধারণ মানুষের পাশে আমাদের ইতিবাচক পরিবর্তন আনতে হবে৷ আসুন, আমরা অভিমানের জলাশয়কে মুক্তি দিয়ে জনসাধারণের পাশে দাড়াই৷

নব গঠিত কমিটির সভাপতি শ্রী উজ্জল রায় (সিঙ্গাপুর প্রবাশী) জানান- আমরা সকলে মানবতার সেবায় নিঃস্বার্থভাবে কাজ করে যেতে চাই। “সমাজ গরব, গরব দেশ, সেচ্ছাসেবী বাংলাদেশ” এই স্লোগান নিয়ে “উদ্দীপ্ত তরুণ সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের সামনের দিক অগ্রসার হবে। মানুষ মানুষের জন্যে, তাই মানুষের পাশে মানুষ থাকবে এটাই স্বাভাবিক। আমাদের এই সংগঠন মানুষ এবং মানবতার পাশে দাড়াবে। শিক্ষা মূলক, অর্থ-সামাজিক উন্নয়নমূলক, সেবামূলক, সাহায্য-সহযোগীতা মূলক, অসহায় – গরীবদের জন্য আমাদের প্রানের সংগঠন কাজ করে যাবে। সর্বোপরি বলবো, আমাদের “উদ্দীপ্ত তরুণ সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের” সেচ্ছাসেবীরা মন প্রাণ দিয়ে মাটি ও মানুষের জন্য কাজ করবে এটাই আমার প্রত্যাশা৷

কমিটির সাধারণ সম্পাদক ইব্রাহিম সুজন বলেন – তরুণরা সমাজকে গড়তে পারে নতুন ভাবে৷ একটা সমাজকে পরিচ্ছন্ন , শিক্ষিত , ক্ষুধা মুক্ত , বিভেদ ও কোন্দল মুক্ত করতে । আমি আমার অর্পিত দায়িত্বে এই সমাজ কে সুসংগঠিত ভাবে গড়তে বদ্ধপরিকর৷ যে কোন প্রয়োজনে আমার ঘাম,রক্ত,অশ্রু দিয়ে তাদের পাশি থাকবো৷ কমিটির দায়িত্বশীলদের মধ্যে -সভাপতিঃ শ্রী উজ্জ্বল রায়, সহ-সভাপতিঃ মোঃ সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদকঃ ইব্রাহিম সুজন, সহ- সাধারণ সম্পাদকঃ নবীজুল ইসলাম নবীন, সাংগঠনিক সম্পাদকঃ আব্দুল মোমিন,প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ মোঃ সোহাগ ইসলাম, দপ্তর বিষয়ক সম্পাদকঃ শ্রী হরি রায়, অর্থ বিষয়ক সম্পাদকঃ হাফেজ মোঃ বেলাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকঃ উজ্জল আহম্মেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদকঃ মোঃ এহসানুল হক রনি, আইন ও মানবধিকার সম্পাদকঃ সাগর ইসলাম, জনসংযোগ বিষয়ক সম্পাদকঃ আব্দুর রউফসহ উপস্থিত ছিলেন প্রিন্ট অনলাইন মিডিয়া সংবাদকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!