শিরোনাম
ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি

মমিনুল ইসলাম মমিন
  • আপডেট সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১৯১ দেখেছে

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের স্নাতক (সম্মান) ১ম বর্ষ সম‌ন্বিত ভর্তি পরীক্ষার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। জিএসটি এডমিশন রোল এবং এইচ.এস.সি পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার ক‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে। সোমবার বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রু‌মে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ‌্য জানান বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

ফল ঘোষণা করে উপাচার্য বলেন, ভর্তি সংক্রান্ত যেকোন তথ্য ওয়েবসাইটের নোটিশ বোর্ডে পাওয়া যাবে। তিনি বলেন, আগামী ৫ ও ৬ জানুয়ারি থেকে সকল ইউনিটের সাক্ষাৎকার কার্যক্রম চলবে। তবে চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা ৬ জানুয়ারি সকাল ১১ টায় এবং সংগীত ও থিয়েটার এন্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা ৫ ও ৬ জানুয়ারি সংশ্লিষ্ট বিভাগগুলোতে অনুষ্ঠিত হবে।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, সহযোগী অধ্যাপক ড. মোঃ সেলিম আল মামুনসহ অন্যান্যরা।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মোট আবেদন করেছে ২৮ হাজার ৯শ ৭ জন শিক্ষার্থী। এরমধ্যে কলা অনুষদে (ভাষা ও সাহিত্য) ১৮০ টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫ হাজার ৬শ ২৫, কলা অনুষদে (পারফর্মিং আর্ট) ৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩০৯, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে ১৬০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ হাজার ৪শ ৪৩, ব্যবসায় প্রশাসন অনুষদে ২৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৮ হাজার ৮শ ৮, সামাজিক বিজ্ঞান অনুষদে ৩৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৯ হাজার ৪শ ৬৭, আইন অনুষদে ৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৯শ ৫৮ ও চারুকলা অনুষদে ৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২শ ৯৭ টি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!