দক্ষিণ আইচা ১৫৬৮ জেলেদের মাঝে চাল বিতরণ, খুশি জেলেরা

মোঃ শহিদুল ইসলাম জামাল মীর, চরফ্যাশন (‌ভোলা) থে‌কে
  • আপডেট শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৩০ দেখেছে

ভোলা জেলার চরফ্যাশন উপজেলাধীন দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নে জেলেদের মাঝে জাটকা রক্ষা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। শুক্রবার (পহেলা এপ্রিল ) চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। এ সময় ইউনিয়নের ১ হাজার ৫শ’ ৬৮ জন জেলের মাঝে ৪০ কেজি করে চাল বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব মোঃছিদ্দিকুর রহমান, থানা যুবলীগের সম্মানিত সদস্য আবু জাহের তালুকদার,৩নংওয়ার্ড মেম্বার ফারুক ফরাজী, ইউনিয়ন আওয়ামী লীগ ও অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ , সকল ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

ভিজিএফ এর চাল পেয়ে জেলেরা বলেন, সরকার নদীতে দুই মাসের জন্য মাছ ধরার নিষেধাজ্ঞা দিয়েছে। সরকারের নিষেধাজ্ঞা মেনে আমরা নদীতে মাছ ধরতে যাইনি। সরকার জেলেদের জন্য নিষেধাজ্ঞার সময়ে যে বরাদ্দ দিয়েছে আমরা আজ সেই বরাদ্দের চাল পেয়েছি। চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার আমাদের নামে বরাদ্দকৃত চাল সঠিকভাবে বিতরণ করেছেন। আমাদের নামে বরাদ্দের চাল সঠিকভাবে বিতরণ করায় আমরা খুশি। জেলেরা আক্ষেপ করে আরও বলেন, বিগত দিনে জেলেদের চাল বিতরণে অনিয়ম হতো। জেলেরা তাদের বরাদ্দকৃত চাল ঠিকমত পেতো না। আমাদের চাল আত্নসাত করে আমাদেরকে কম দেওয়া হতো।অনেক সময় জেলে কার্ড থাকা সত্ত্যেও আমাদেরকে চাল দিতো না। আজ আমরা বরাদ্দের চাল সঠিকভাবে পেয়ে আনন্দিত হয়েছি।

ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার বলেন, সরকার নদীতে সকল ধরনের মাছ ধরা দুই মাসের নিষেধাজ্ঞা দিয়েছে। নিষেধাজ্ঞার সময় জেলেদের নামে বরাদ্দকৃত ভিজিএফ এর চাল আজ থেকে বিতরণ শুরু হয়েছে। আমরা বরাদ্দের চাল সঠিকভাবে প্রকৃত নিবন্ধিত জেলেদের মাঝে বিতরণ করেছি। পর্যায়ক্রমে নিবন্ধিত সকল জেলেদের মাঝে চাল বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, জেলেদের ভিজিএফ এর চালসহ জনগণের সকল বরাদ্দ আমি সঠিকভাবে বিতরণ করবো। জনগনকে আমি যে প্রতিশ্রুতি দিয়েছি তা বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা করবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

পহেলা মার্চ থেকে ২মাস নদীতে সকল প্রকার মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। জাটকা না ধরার জন্যে সরকার নিবন্ধিত জেলেদের এ খাদ্য সহায়তা দিয়েছে। সেই আলোকে এ ইউনিয়নের ১ হাজার ৫শ’ ৬৮ জন তালিকাভুক্ত জেলের মাঝে এ চাল বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!