শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশা‌লে ছাত্রলীগ নেতা মা‌নি‌ম নেতৃত্বে ধান কাটা

মমিনুল ইসলাম মমিন
  • আপডেট রবিবার, ২ মে, ২০২১
  • ৪১২ দেখেছে

ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে কৃষকের জমির ধান কেটে দিল উপ‌জেলা ছাত্রলীগ নেতা মা‌নিম ইসলামের নেতৃ‌ত্বে ৪০জন নেতাকর্মী ।

শ‌নিবার সকাল থেকে দুপুর পর্যন্ত রোজা রেখে উপ‌জেলা ছাত্রলীগ নেতা মা‌নিম ইসলা‌মের নেতৃ‌ত্বে উপ‌জেলার ৪০জন ছাত্রলীগ নেতাকর্মীরা এই ধান কাটায় অংশগ্রহণ করেন। বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও বাংলাদেশ ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সাবেক ডাকসুর পরিবহন সম্পাদক ও শাসম ঈ নোমানের নির্দেশে ত্রিশাল পৌরসভার ৫নং ওয়ার্ডের নওধার এলাকার কৃষক সিরাজুল ইসলা‌মের ৫০ শতাংশ ও কৃষক আব্দুর র‌হি‌মের ৪২ শতাংশ ধান ক্ষেতে এই ধান কাটা কর্মসূচিতে অংশ নেন উপ‌জেলার ছাত্রলীগ নেতারা।

উপ‌জেলা ছাত্রলীগ নেতা মা‌নিম ইসলাম ব‌লেন, করোনা ভাইরাসের কারনে আসছে বোরো মৌসুমের মাঠের পাকা ধান ঘরে তোলা নিয়ে কৃষকরা ভুগছেন শ্রমিক সংকটে। প্রতিবছর বিভিন্ন এলাকা থেকে শ্রমিকরা এসে ধান কেটে দিয়ে গেলেও গত দুই বছর যাবৎ করোনার কারনে অন‌্যান‌্য জেলা থেকে ধান কাট‌তে শ্রমিকরা আসতে পারছেন না। ফলে পাকা ধান ঘরে তুলতে কৃষকদের সহায়তা করার জন্য বাংলাদেশ ছাত্রলীগকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনা আহব্বানে সারা দিয়ে সারা দেশে ছাত্রলীগের নেতা কর্মীরা বই খাতা রেখে কৃষক দের সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছে। এরই ধারাবাহিকতায় পাকা ধান কেটে অসহায় কৃষকের মুখে হাসি ফুটাল ত্রিশাল উপজেলা ছাত্রলীগ ।

 

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!