শিরোনাম
ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি

ত্রিশা‌লে কালীর বাজার ব‌্যবসায়ী‌দের মানববন্ধন

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৭৭৮ দেখেছে

ময়মন‌সিং‌হের ত্রিশা‌লের কালীর বাজারে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য়ের প্রতিবা‌দের মানববন্ধন ক‌রেছে বাজার ব‌্যবসায়ীরা।

সোমবার (২৮ জুন) বেলা ১১ টার সময় কালীর বাজার ব‌্যবসায়ী‌দের উ‌দ্যো‌গে কা‌লির বাজার ব‌ণিক স‌মি‌তির সাম‌নে ঘন্টা ব‌্যাপী মানববন্ধন ক‌রেন বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীরা।

মানববন্ধ‌নে বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌ফিকুল ইসলাম, আবুল কালাম, মোস্তফা কামাল রোপন, শরীফ আহ‌মেদ, আব্দুছ সালাম, কৃষক এনামুল, মু‌দি দোকানী আলী হো‌সেন, দিদারুল, ফি‌রোজ মিয়া সহ অন‌্যান‌্যরা।

বক্তারা ব‌লেন, কয়েক বৎসর যাবৎ বাজারের ইজারাদার টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে ইজারাদার। বি‌ধি‌বিধা‌নের তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত খাজনা আদায় করছে ইজারাদার। এ‌তে প্রতি নিয়ত হয়র‌ানির হ‌চ্ছে বাজার ব্যবসায়ীরা। কোন ব‌্যবসায়ী এর প্রতিবাদ কর‌লে বি‌ভিন্ন সময় মানহা‌নি সহ নানা প্রকার হয়রা‌নির স্বীকার ক‌রে এ ইজারাদার। বক্তারা আরও বলেন, প্রতি দোকানদারের থেকে মোটা অংকের টাকা উ‌ত্তোলন ক‌রেন ইজারাদার গত ১বছর আগ থেকে। গরীব অসহায় ফুটপাত ব‌্যবসায়‌দেরও ছাড় দেয় না। ত্রিশা‌লের পুরাতন বাজার হি‌সেব কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য র‌য়ে‌ছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য পৃথক সেডঘর নির্মিত করা হ‌লেও ইজারাদার কাঁচা বাজার দিয়ে সেডঘরটি দখলে ক‌রে। এ‌তে ধান চরম ভোগা‌ন্তির স্বীকার হচ্ছে ব‌্যবসায়ী ও ক্রেতাগণ। সরকা‌রি নির্দা‌রিত খাজনা ও বাজা‌রের ব‌্যবসায়ী প‌রি‌বেশ ফি‌রিয়ে আনার দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!