শিরোনাম
ত্রিশা‌লে নির্মণ কা‌জের উ‌দ্বোধন অব‌শে‌ষে মিনহা‌জের সহ‌যোগীতায় ম‌মে‌কে অজ্ঞাত বৃদ্ধা ফুলবাড়িয়া মাহফিজুর রহমান বাবুলের তৃতীয় সন্তান নিলয় আর নেই। আর এম বি সি কল্যাণ সমিতি, এলিফ্যান্ট রোড, ঢাকা,র সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সদ্য প্রয়াত সাইদুল ইসলাম খান পল স্বরণে আলোচনা, মিলাদ ও দোয়া ফুলবাড়িয়ায় জাতীয় পার্টি, র মহাসচিব এর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ফুলবাড়িয়ায় আ’লীগ শীর্ষ নেতাদেরকে অসম্মান করে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারম্যান ময়মন‌সিংহ বিভাগ সমিতি ঢাকা,র করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন প্রতিবন্ধী দুই ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি ত্রিশালে বলাৎকারের অভিযোগে বড় হুজুর আটক আরেক দফা বাড়াছে বিধিনিষিধ, চুরান্ত কাল

ত্রিশাল আ.লীগ ইতিহাসে ‘নেতা ফজল’

ফকরুদ্দীন আহমেদ
  • আপডেট শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ দেখেছে

বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহের জেলার ত্রিশাল উপজেলায় প্রতিষ্ঠাতা লগ্ন থেকে করে আসা হারানো ত্যাগী নেতাদের মাঝে ইতিহাসে স্থান করে নিয়েছেন ফজলুল হক ফকির ফজল।

এ নেতা ত্রিশাল পৌরসভার ৯নং ওয়ার্ডে এক মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। স্কুল জীবন থেকেই সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত ছিলেন এ নেতা। সমাজ সংস্কারে ছিলেন এক প্রতিবাদী ব‌্যক্তি। রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করেছেন। সততায় সারা জীবন নিজেকে সাদা রেখেছেন। তাঁর সততার সম্মান সবসময় মানুষ তাকে দিয়েছেন। কখনো সামাজিক নেতৃত্ব কখনো সাংস্কৃতিক অঙ্গনে রাজনৈতিক দলে বাচায়ে সর্বোচ্চ সম্মান পেয়েছেন।

ত্রিশালের প্রতিটি অঞ্চলে বিরাজমান ছিল ফজলুল হক নেতা। এ নেতা বহুদিন হলো প্রয়াত কিন্তু তাঁর স্মৃতি কর্ম গুলো আজো কথা বলে। ফজল নেতাকে ১৯৯২সালে এক মরণ নামক রোগে সবার কাছ থেকে কেড়ে নিলেও তাঁর সাহসিক নেতৃত্ব হাজারো নেতা কর্মীর হৃদয়ে বেঁচে আছেন। নব তারুণ্যের মেলায় যদিও অনেকের অচেনা নেতা ফজল। যদি কেউ প্রকৃত দলের গভীরে ঢুকেন তাহলেই খোঁজে পাওয়া যাবে প্রকৃত আদর্শের নেতাদের একজন ফজলুল হক ফকির ফজল।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!