শিরোনাম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী জাককানইবি‘তে ত্রিশাল মুক্ত দিবস পালিত জাককানই‌বি’‌তে ‘বঙ্গবন্ধুর চোখে নেতাজী ও নজরুল’ শীর্ষক আলোচনা সভা

ত্রিশালে সু‌তিয়া ব্রী‌জেই কালা‌মের মৃত‌্যু

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৪৪৭ দেখেছে

ময়মন‌সিং‌হের ত্রিশালে সু‌তিয়া নদীর ব্রী‌জে অবস্থানরত ভিক্ষু‌ক আবুল কালাম (৭৫) মৃত‌্যুবরণ ক‌রেন।

প‌রিবার সূ‌ত্রে জানাযায়, শ‌নিবার ভোর রা‌তে ব্রী‌জের উপর শেষ নিঃশ্বাস ত‌্যাগ ক‌রেন আবুল কালাম। র্দীঘ দুই যুগ আ‌কে সনাতন ধর্ম ত‌্যাগ ক‌রে ইসলাম ধর্ম গ্রহণ ক‌রেন তি‌নি। তার পূ‌র্বে নাম ছিল জিতু ঋ‌ষি বাবু তা প‌রিবর্তণ ক‌রে আবুল কালাম রাখা হয়। কর্ম জীব‌নে তি‌নি অ‌টো‌মোবাইল মিস্ত্রী হি‌সে‌বে কাজ কর‌তেন। শারী‌রিক অসুস্থতা দেখা দি‌লে কর্মক্ষম হ‌য়ে প‌রেন তি‌নি। প‌রে অর্থ সংক‌টে ভিক্ষাবৃত্তি‌তে ‌নে‌মে আ‌সেন আবুল কালাম। এক সময় বাসস্থান সংক‌টে ত্রিশাল বাজা‌রের সুতীয়া নদীর ব্রী‌জে অবস্থান ক‌রেন আবুল কালাম।

ত্রিশাল পৌরসভার ৬নং ওয়া‌র্ডের কাউ‌ন্সিলর আলমগীর ক‌বির জানায়, আবুল কালাম পৌরসভার ৬নং ওয়া‌র্ডের ঋ‌ষি বা‌ড়ির বা‌সিন্দা। তার মৃত‌দেহ পৌর কবরস্থা‌নে দাফ‌ন করা হ‌বে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!