শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয়

  • আপডেট শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৪৮ দেখেছে

মমিনুল ইসলাম ::
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা উপ-নির্বাচনে (নারিকেল গাছ প্রতীকে) ১০ হাজার ২৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আমিনুল ইসলাম সরকার। তার নিকটতম প্রার্থী ত্রিশালের বর্তমান সংসদ সদস্য এবিএম আনিছুজ্জামানের স্ত্রী শামীমা আক্তার (জগ প্রতীকে) ৫ হাজার ৩৪৫ ভোট ও অধ্যাপক নূরুল হুদা শিবলু পেয়েছেন ৮৯৭ ভোট। এর আগে, সকাল ৮টা থেকে পৌরসভা উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

শনিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ত্রিশাল উপজেলা পরিষদ সভা কক্ষে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার জুয়েল আহমেদ এ ফলাফল ঘোষণা করেন ।

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত ত্রিশাল পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৪টি ভোটকেন্দ্রে ভোট হয়েছে। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ১৮০ জন। উপ-নির্বাচনে মোট পড়েছে ১৬ হাজার ৫২৫ ভোট। যা মোট ভোটের শতকরা ৫৬.৬৩ শতাংশ। ত্রিশাল পৌরসভা নির্বাচনে ইভিএম-এ ভোট অনুষ্ঠিত হয়েছে।

ভোটাররা জানান, ইভিএম মেশিনে ভোট দেওয়ার বিষয়ে আগে অভ্যস্ত ছিলাম না। তাই ভোট দিতে দেরি হয়। তবে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পেরে খুশি ভোটাররা।

ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার জুয়েল আহমেদ বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তায় ভোটগ্রহণ হয়েছে। ইভিএমে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। এবারও একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছি আমরা। নির্বাচনি এলাকাগুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, স্টাইকিং ফোর্সসহ আইন শৃঙ্খলা বাহিনী মাঠে ছিল।

উল্লেখ্য যে, ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের বর্তমান এমপি এবিএম আনিছুজ্জামান মেয়র পদ থেকে গত ২৮ নভেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দিলে মেয়রপদটি শূন্য ঘোষণা করা হয়। মেয়র পদ শূন্য থাকায় ত্রিশাল পৌরসভার এ পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!