শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশালে ধর্ষণ ও নারী নির্যতনের প্রতিবাদে মনববন্ধন

  • আপডেট বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৪০৪ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে সারাদেশে ধর্ষণ ও নারী নির্যতনের প্রতিবাদে মনববন্ধন করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় সামাজিক সংগঠন হাত বাড়াও, ত্রিশাল হেল্পালাইন, অগ্রগামী ও অনির্বাণ নামে চারটি সংগঠনের আয়োজনে সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতি সহিংসতা বেড়ে যাওয়ায় ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

সামাজিক সংগঠন হাত বাড়াও এর সভাপতি মারুফ হোসেন বলেন, দেশব্যাপী ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে নারীর নিরাপত্তা রক্ষায় অবিলম্বে প্রশাসনকে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের হউক। সমাজ ব্যবস্থা ক্রমাগত নষ্ট হয়ে যাচ্ছে। সারা দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সামাজিক বন্ধন হুমকির মুখে পড়েছে। শিশুদের ওপর নির্যাতনের মাত্রাও বেড়েছে। নিজ নিজ অবস্থান থেকে শিশু প্রতি নির্যাতন এবং ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ হওয়া দরকার।

ত্রিশাল হেল্পলাইন সভাপতি হামিদুর রহমান সুমন বলেন, সারা দেশে শিশু নির্যাতন, শিশুধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যাকা- ক্রমশ বেড়েই চলেছে। শিশু সন্তানদের ওপর বর্বরোচিত এসব অনাকাঙ্ক্ষিত ঘটনায় সারা দেশের মানুষ আজ স্তম্ভিত। শিশু অধিকার আজ পদদলিত। জাতি আজ প্রশ্নবিদ্ধ। ঘরে-বাইরে, এমনকি স্কুল-মাদ্রাসাতেও শিশু সন্তানেরা আর নিরাপদ নয়। এই অবস্থার উত্তরণ ঘটাতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!