ত্রিশালে কৃষক কৃষাণীর সাথে মতবিনিময়

  • আপডেট শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৫৫ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে উপজেলার আইপিএম মডেল রামপুর ইউনিয়নের বীররামপুর উজানপাড়া গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় শনিবার বিকেলে কৃষক-কৃষাণীদের সাথে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বক্তারা বলেন, নিরাপদ সবজির চাষাবাদের লক্ষ্যে কৃষকদের প্রশিক্ষণ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়। কীটনাশক ক্রয় ছাড়াই বিষমুক্ত সবজি চাষে আকৃষ্ট করাজ জন্য পরামর্শ প্রদান করা হয়। কম খরচে বিষমুক্ত সবজির উৎপাদনসহ নিরাপদ সবজির ন্যায্যমূল্য পাওয়ার কথাও জানান বক্তাগণ। বর্তমানে নিরাপদ সবজি পাওয়া বিরল। কৃষকরা বিভিন্ন রাসায়নিক ওষুধ ব্যবহারের ফলে কৃষি পণ্য ও খাবারের কোনো নিরাপত্তা নেই। বর্তমানে ত্রিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহায়তায় নিরাপদ সবজির চাষাবাদ করা হচ্ছে।

মতবিনিময় সভায় ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক কৃষিবিদ মো. মতিউজ্জামানের সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আব্দুল মাজেদ, প্রকল্প পরিচালক আহসানুল হক চৌধুরী, উপ প্রকল্প পরিচালক কৃষিবিদ মোহাম্মদ সালাউদ্দিন সরদার, অতিরিক্ত উপ পরিচালক (পার্সনাল) মোহাম্মদ সফিউজ্জামান, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের মহা ব্যবস্থাপক (অবঃ) কৃষিবিদ নিতাই চন্দ্র রায় প্রমুখ। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শোয়েব আহমেদের সঞ্চালনায় এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তাগণ ও রামপুর ইউনিয়নের কৃষক/কৃষাণীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!