ত্রিশালে ইউনিয়ন যুবলীগ সভাপতিকে অব্যহতি

ত্রিশাল (ময়মন‌সিংহ) সংবাদদাতা :
  • আপডেট শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৩৭ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে বইলর ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম সরদারকে অব্যহতি দিয়েছে ত্রিশাল উপজেলা যুবলীগ। শুক্রবার দুপুরে উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল সরকার ও সাধারন সম্পাদক গোলাম মোস্তফার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ত্রিশাল উপজেলা যুবলীগ সুত্রে জানাযায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্রের ২৫ এর (ঙ) ধারা যুবলীগের কোন সদস্য একই সঙ্গে সংগঠনের একাধিকস্তরে থাকতে পারবেনা। যদি কোন সদস্য একাধিক পদে থেকে সইচ্ছায় পদত্যাগ না করে তাহলে অত্র সংগঠনের পদটি আপনা আপনি বাতিল বলে গন্য হবে। গঠনতন্ত্রের এই ধারা অনুযায়ী বইলর ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম সরদার ইউনিয়ন সভাপতির সাথে সাথে উপজেলার সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন যা গঠনতন্ত্র বিরোধী। সাংগঠনিক নিয়ম অনুযায়ী তাকে উপজেলা যুবলীগের সহসভাপতি পদে বহাল রেখে বইলর ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ থেকে অব্যহতি প্রদান করা হয়।

উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জানান, গঠনতন্ত্র অনুযায়ী যুবলীগের সকল সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হয়। নিয়ম অনুযায়ী একাধিক পদে না থাকার  বিধান থাকায় ত্রিশাল উপজেলা যুবলীগের পক্ষ থেকে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!