ত্রিশালে আবারও ঝাড়ু মিছিল; বিএনপি’র নতুন কমিটি নিয়ে উত্তেজনা

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১৭৭ দেখেছে

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা ও পৌর বিএনপি কমিটি বাতিলের দাবীতে বুধবার (১৬ জুন) বিকেলে আবারও ঝাড়ু নিয়ে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ নি‌য়ে ত্রিশাল উপ‌জেলায় উ‌ত্তেজনা বিড়াজ কর‌ছে।

জানা যায়, গত ১৩জুন ত্রিশাল উপজেলা ও পৌরসভা বিএনপির নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। নতুন কমিটিতে অনেক প্রবীণ ও ত্যাগী নেতারা বাদ পড়লে ১৪ জুন ত্রিশালে ঝাড়ু মিছিল ও ডাঃ মাহবুবুর রহমানের কুশপুত্তলিকা দাহ করা হয়। এ নিয়ে সাংগঠনিক ভাবে কেন্দ্রীয় নেতারা কোন সাড়া না দেওয়ায় আবারও বিক্ষোভ মি‌ছিল করা হয়।

ঝাড়ু নিয়ে করা বিক্ষোভ মিছিলে নতুন কমিটির প্রত্যাহারের দাবী তুলে জেলা বিএনপি আহবায়ক ডাঃ মাহবুবুর রহমানকে ত্রিশাল ছাড়তে স্লোগান দেন বি‌ক্ষোদ্ধ নেতারা।

বি‌ক্ষোভ শে‌ষে নেতারা তা‌দের বক্তব্যে বলেন, ডাঃ মাহবুবুর রহমান লিটন তার আদিপত্য ঠিক রাখতে ত্রিশাল বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকে দল করে আসা ত্যাগী নেতাদের কমিটির বাহিরে রেখে তার অানুগত্য দূর্বল কিছু লোক ও তার প্রতিষ্ঠানের কর্মরত লোক দিয়ে নতুন কমিটি অনুমোদন দিয়েছেন যা আগামীদিনে ত্রিশাল বিএনপির ধংসের মহা পরিকল্পনা ।

এ বিষয়ে থানা যুবদলের সাবেক বর্তমান নেতারা ও ছাত্রদলের বর্তমান সাবেক নেতাদের সাথে কথা বললে তারা জানান, ডাঃ মাহবুবুর রহমান লিটন ত্রিশাল বিএনপিতে যুক্ত হওয়ার পর থেকেই তারেক জিয়ার নাম ভাংঙ্গিয়ে ত্যাগী সিনিয়র নেতাদের ছাটাই করতে শুরু করেন। এ ছাটাইয়ে সাবেক এমপি, সাবেক উপজেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকসহ প্রভাবশালী নেতাদের পদ শুন্য করে দলের পক্ষে কথা বলতে বোবা বানিয়ে রাখছিলেন। নেতারা আরো বলেন, লিটন বিভিন্ন সময় আন্দোলন সংগ্রামে মাঠে না থাকলেও দলের প্রভাব শালী নেতাদের দল থেকে ছিটকে ফেলতে সবসময় তৎপর থেকেছেন। দীর্ঘদিন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সরকারে না থাকায় সারাদেশে বিএনপির খারাপ সময় গেলেও এই মাহবুবুর রহমান লিটনের খুব উজ্জল সময় অতিক্রম করছেন। বিভিন্ন সময় ত্যাগী নেতারা মাঠে থাকলেও তার অস্তিত্ব খোঁজে পাওয়া যায়নি। নেতারা ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, যতদিন পর্যন্ত ত্রিশালে এই নতুন কমিটি প্রত্যাহার না হবে আর ত্যাগীরা কমিটিতে দায়িত্বে না আসবে ততদিন পর্যন্ত আন্দোলন চলবে।

এ সময় বি‌ক্ষোভ মি‌ছি‌লে উপ‌স্থিত ছি‌লেন, থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শওকত হোসেন, থানা বিএনপি’র সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, থানা শ্রমিক দ‌লের সা‌বেক সভাপ‌তি শ‌ফিকুল ইসলাম শোভা, থানা যুব দ‌লের সা‌বেক সাংগঠ‌নিক সম্পাদক আবুল কালাম চাঁন, থানা বিএন‌পির সা‌বেক সহ প্রচার সম্পাদক ম‌হিউ‌দ্দিন খান, থানা ছাত্রদ‌লের সা‌বেক সহ সভাপ‌তি আবুল কালাম, সাংগঠ‌নিক সম্পাদক ওবায়দুল হক, জেলা ছাত্রদ‌লের সহ সভাপ‌তি হুমায়ুন কবীর, উপ‌জেলা স্বেচ্ছা‌সেবক দ‌লের যুগ্ম আহবায়ক রাজরুল ওয়াহ‌াব রাজু, ত্রিশাল ইউ‌নিয়ন ছাত্রদ‌লের সা‌বেক সভাপ‌তি মাহবুবুল আলম, উপ‌জেলা যুবদল নেতা ম‌রিরুজ্জামান ফ‌কির শুভ্র, মাহবুবুল আলম পল্টন, বা‌ছির মন্ডল, ইমরান হো‌সেন, সে‌লিম তরফদার, সাজ্জাত মন্ডল, মোরাদ, জাকা‌রিয়া, রাহাত প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!