শিরোনাম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী জাককানইবি‘তে ত্রিশাল মুক্ত দিবস পালিত জাককানই‌বি’‌তে ‘বঙ্গবন্ধুর চোখে নেতাজী ও নজরুল’ শীর্ষক আলোচনা সভা

ত্রিশালের সাবেক সাংসদ আঃ খালেকের ৮তম মৃত্যু বার্ষিকী আজ

  • আপডেট সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৪৭০ দেখেছে

আজ ১৭ আগস্ট। ২০১২ সালের আজকের এই দিনে ময়মনসিংহ ত্রিশালের সাবেক সংসদ সদস্য ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মরহুম আব্দুল খালেকের ৮তম মৃত্যু বার্ষিকী। সর্বজন শ্রদ্ধেয় এ রাজনীতিবিদ ধীরে ধীরে তৃণমূল থেকে উঠে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সাধারণ গরীব, দুঃখী, অসহায়, নির্যাতিত মানুষের নিরব চোখের চাহনি, মুখের না বলা কথা বুঝতে পারতেন। যিনি ত্রিশালের বালিপাড়া ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান ও পরবর্তিতে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জীবনের দীর্ঘ সময় শুধু মানুষের জন্য রাজনীতি করেছেন। বিনামূল্যে কত শত যুবকের চাকুরি দিয়ে অস্বচ্ছল পরিবারের স্বচ্ছলতার দ্বার উন্মোচিত করেছেন যা বর্তমান প্রেক্ষাপটে অকল্পনীয়।

প্রখর মেধা সম্পন্ন এ নেতা প্রতিটি ইউনিয়নের প্রায় সকল মানুষের নাম ধরে ডাকতে পারতেন বলেই মৃত্যুর পূর্বমূহুর্ত পর্যন্ত জনপ্রিয়তার সর্বোচ্চ আসনে ছিলেন মরহুম আব্দুল খালেক। যার প্রমাণ স্বরূপ দীর্ঘ বর্নাঢ্য রাজনৈতিক জীবনে শেষ বিকেলে এসেও বিপুল ভোটের ব্যবধানে পুনরায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। চেয়ারম্যান থাকা কালীন বার্ধক্য জনিত কারণে হার্ট ও কিডনী রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২০১২ সালের ১৭ আগস্ট রাত ০৮:০০ ঘটিকায় মৃত্যুবরণ করেন।

দলমতের উর্ধ্বে এসে মানব সেবাকেই তিনি প্রাধান্য দিতেন। জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকা কালীন ত্রিশালে বহু উন্নয়ন কর্মকান্ড আজও কালের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। সংসদ সদস্য থাকা অবস্থায় বিরোধী দলীয় নেতা কর্মী নিপীড়ন কিংবা পুলিশী হয়রানির আজ অবধি নজির পাওয়া যায়নি।

সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করে সাধারণ মানুষের জন্যে রাজনীতি করতে এসে পৈত্রিক সম্পত্তি সব হারিয়েছেন মরহুম আব্দুল খালেক। রাজনৈতিক নেতা হিসেবে বিরল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন এ গুণী নেতা। তাঁর কর্মে তিনি মানুষের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!