ত্রিশালের রামপুর ইউনিয়নে বিতরণ হচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

মমিনুল ইসলাম মমিন
  • আপডেট শনিবার, ৮ মে, ২০২১
  • ২৪৬ দেখেছে

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০টাকা নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

শনিবার (৮ মে) রামপুর উচ্চ বিদ্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ (নগদ অর্থ) প্রতিজনে ৪৫০টাকা বিতরণ করা হচ্ছে। উক্ত ইউনিয়নে মোট ৫ হাজার ১শ জনকে এ প্রকল্পের নগদ অর্থ প্রদান করা হবে।

ভিজিএফ (নগদ অর্থ) বিতরণের তৃতীয় দিনেও ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা সরকারের উপস্থিতিতে ইউনিয়নে দায়িত্বরত ট্যাগ অফিসার মো. গাজী উর রহমান ও ইউনিয়ন পরিষদের সচিব প্রতি উপকারভোগী ব্যক্তির তথ্য যাচাই বাছাই পূর্বক প্রতিজনে ৪৫০টাকা বিতরণ করছেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ৫নং রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল আলম স্বপন ও ইউপি সদস্যরা।

ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা সরকার বলেন, রামপুর ইউনিয়নে ৫ হাজার ১শ জনকে ভিজিএফ (নগদ অর্থ) বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনার আলোকে অর্থ সহায়তা বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এক্ষেত্রে সরকারি নির্দেশ ও শর্ত মোতাবেক তালিকা প্রস্তুত করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই প্রকৃত ও যোগ্যদের কাছে সরকারের এ অর্থ সহায়তা পৌঁছে দেওয়া হবে। উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে বেশ কিছু শর্ত অনুসরণ করা হচ্ছে। এক্ষেত্রে উপকারভোগীদের তালিকায় দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অতি দরিদ্র ব্যক্তি বা পরিবারকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। বিতরণ কর্মসূচীর তৃতীয় দিন চলছে আজ। স্বতঃস্ফূর্ত ভাবে প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করছেন উপকার ভোগীরা। করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনেই পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ (নগদ অর্থ) প্রতিজনে ৪৫০টাকা বিতরণ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!