শিরোনাম
ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি

ঝিনাইগাতী উপজেলার আওতাধীন প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন

আরএম সেলিম শাহী, শেরপুর থে‌কে
  • আপডেট বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ৩০ দেখেছে

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদের ‘উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পে’ ২০২০-২১ ইং এর আওতায় জাইকা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে উপজেলার আওতাধীন প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

২৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় উপজেলার প্রধান প্রবেশপথ মালিঝিকান্দা ইউনিয়নের চেঙ্গুরীয়া কালিবাড়ী বাজারে প্রকল্পটির উদ্বোধন করেন ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব এস‌এম‌এ ওয়ারেজ নাইম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ।

প্রকল্পের উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম সাংবাদিকদের জানান, উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা সদর হতে উপজেলার প্রধান সড়ক ধরে ঝিনাইগাতী উপজেলার প্রবেশপথ চেঙ্গুরীয়া কালিবাড়ী বাজার থেকে ঝিনাইগাতী বাজার হয়ে সীমান্তবর্তী রাংটিয়া বাজার পর্যন্ত হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থান আলোকিত করণ প্রকল্পের আওতায় ৯৩ টি সোলার ষ্ট্রীট ল্যাম্প পোস্ট স্থাপন করা হয়েছে। পরবর্তীতে উপজেলার অন্যান্য গুরুত্বপূর্ণ রাস্তায় ও হাট বাজারেও এ ধরনের সোলার ল্যাম্প পোস্ট স্থাপন করার পরিকল্পনা রয়েছে।

প্রকল্পের প্রাক্কলিত অর্থের পরিমাণ ৩১ লাখ ৮০ হাজার টাকা হলেও চুক্তি মূল্য ২৫ লাখ ২১ হাজার ৯০৩.৯৮ টাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

তিনি আরও জানান প্রকল্পের মোট বরাদ্দ ৭০ লাখ টাকা হতে অবশিষ্ট টাকায় ইতিপূর্বে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১টি, অক্সিজেন কন্সেন্ট্রেটর হস্তান্তর এবং উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে উঁচু নিচু বেঞ্চ সরবরাহ করা হয়।

এসময় উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটিটর শাহিনা আক্তার, উপজেলা কৃষি উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!