ঢাকায় জাল স্ট্যাম্প-ডলারসহ গ্রেফতার ২

  • আপডেট শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ১৮১ দেখেছে

রাজধানী ঢাকার রমনা এলাকা থেকে জাল স্ট্যাম্প, জাল ডলার ও জাল টাকাসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা। গ্রেফতারকৃতরা হলো- মো. আলফাজ উদ্দিন (৬১) ও মো. মাসুদ (৪০)।

শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এসএম শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

এসি শামীম বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে আলফাজ উদ্দিন ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সহকারী হিসাবরক্ষক হিসেবে কর্মরত ছিলেন এবং মাসুদ জাল স্ট্যাম্প, জাল ডলার ও জাল টাকা তৈরির মূলহোতা।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর ভবনের নিচতলায় ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সামনে থেকে ৩ লাখ ৪০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্পসহ আলফাজ উদ্দিনকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতভর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে জাল স্ট্যাম্প বিক্রির মূলহোতা মো. মাসুদকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে ৪ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্প, জাল ডলার ও জাল টাকা এবং জাল স্ট্যাম্প বানানোর সরঞ্জাম উদ্ধার করা হয়।

মূলহোতা মো. মাসুদ এর আগেও জাল-জালিয়াতির অভিযোগে গ্রেফতার হয়েছিল। দীর্ঘ আট বছর এসব জাল-জালিয়াতি ব্যবসার সঙ্গে জড়িত সে। মাসুম এই ব্যবসার মূলহোতা বলে জানায় ডিবি পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!