শিরোনাম
কেতকীবাড়ি চান্দখানার রাস্তার বেহাল দশা দেখার কেউ নেই ছাত্র আন্দোলন আমিরাবাড়ী ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল

চৌবাড়িয়া নতুন গরুর হাট পরিদর্শন করলেন চেয়ারম্যান সুমন

সারোয়ার হোসেন, তানোর (রাজশাহী) থে‌কে
  • আপডেট রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৪১ দেখেছে

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী ঐতিহ্য বাহী চৌবাড়িয়া নতুন গরুর হাট পরিদর্শন করলেন ভারশোঁ ইউনিয়ন পরিষদের দুই বারের চেয়ারম্যান তরুণ উদীয়মান ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান সুমন। রোববার দুপুরের দিকে হাটের ভরাটকৃত জায়গা অফিস কক্ষসহ বিভিন্ন স্হাপনা পরিদর্শন ও আধুনিক হাট বিনির্মানে কার্যকরী সকল ধরনের ব্যবস্হাপনা গ্রহণের আশ্বাস দেন।

চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন জানান, মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আমার রাজনৈতিক অভিভাবক ইমাজ উদ্দিন প্রামানিকের একান্ত প্রচেষ্টায় নতুন গরুর হাট নির্মাণে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে জমি অধিগ্রহণ মাটি ভরাটসহ নানান কাজে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। প্রায় ২০ বিঘা জমির উপর নতুন হাট লাগবে। আধুনিক বৃহত্তর হাট নির্মানে আরো জমি অধিগ্রহণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সব মিলে প্রায় ৪ কোটি টাকা মত ব্যয় হতে পারে হাট নির্মানে। যেখানে গরুর হাট বসে সেটা নিজস্ব জায়গা না। ভাড়া হিসেবে হাট বসানো হয়। আর ওই জায়গায় গরুর হাট বসানোর জন্য প্রতি শুক্রবার চরম দুর্ভোগ পোহাতে হয় ক্রেতা বিক্রেতাদের। সামনে পহেলা বৈশাখে নতুন হাট উদ্বোধন করার দৃঢ় বিশ্বাস নিয়ে সাংসদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের একান্ত সহযোগিতায় জোরতাল ভাবে কাজ চলছে।
তিনি আরো জানান অতীতে এই হাট নিয়ে তেমন পরিকল্পনা গ্রহণ করা হয়নি। আমার একান্ত ইচ্ছে এবং সাংসদ ও ঊর্ধ্বতন প্রশাসনের আন্তরিক সহযোগিতার কারনে দ্রুত কাজ চলছে। তবে জায়গা ভরাটের জন্য আরো মাটির প্রয়োজন। হাটে আশা জনসাধারণের দুর্ভোগ কমাতে বিল খনন, আধুনিক ঘাট নির্মাণ , বাঁধের মাটির রাস্তা পাকা করনের কাজ শুরু হয়েছে। মাটি ভরাটের পর বালি দেওয়া হবে এবং পুরো হাট ঢালায় দেওয়া হবে।যাতে করে গরুর হাট কাঁদা পানি মুক্ত থাকতে পারে। কারন হাটের দিন বৃষ্টি হলে প্রচুর সমস্যা হয়। বর্তমানে একটি আধুনিক ড্রেন নির্মাণের জন্য কাজ চলছে।
তিনি আসা প্রকাশ করেন, উত্তর অঞ্চলের মধ্যে অন্যতম সেরা হাট হবে চৌবাড়িয়া। মাননীয় সাংসদেরও রয়েছে হাটকে ঘিরে নানা ধরনের পরিকল্পনা। এসময় মান্দা ভূমি অফিসের সার্ভেয়ার সাদ্দাম হোসেন সহ দলীয় নেতাকর্মী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বিগত ২০১৬ সালে প্রথম বারের মত নৌকা প্রতীক পেয়ে ভারশোঁ ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়ে ভারশোঁ ইউপির উন্নয়ন নানা ধরনের সামাজিক ও সেবা মুলুক কাজ করে নওগাঁ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। গত ইউপি ভোটে পুনরায় নৌকা পেয়ে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। কিন্তু নানা ষড়যন্ত্র মোকাবিলা করে শপথ গ্রহণ করে শুরু করেছেন উন্নয়ন কর্মকান্ড। সুমন চেয়ারম্যানের ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন। তাঁর সাংগঠনিক কর্মদক্ষতার কারনে সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

তার দপ্তরে স্পষ্ট ভাবে বলা আছে এবং লিখা আছে এই দপ্তরে কেউ অন্য কোন ব্যক্তির সমালোচনা করতে পারবেন না। কাজ শেষ হলে অন্যকে সুযোগ করে দিবেন। অযথা সময় নষ্ট করবেন না। স্বাধীনের পর থেকে ভারশোঁ ইউনিয়ন পরিষদের পরপর দুবার কেউ চেয়ারম্যান নির্বাচিত হতে পারেন নি। কিন্তু মোস্তাফিজুর রহমান সুমন সে রেকর্ড ভেঙ্গে পরপর দুবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!